গন্তব্য যখন স্বপ্নের ক্যারিয়ার গঠন – রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব

0
188
গন্তব্য যখন স্বপ্নের ক্যারিয়ার গঠন - রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব

ক্যারিয়ার গঠন এ সহায়ক রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব দেখতে দেখতে প্রতিষ্ঠার ৬ মাস পার করেছে।

একটা সুন্দর ক্যারিয়ার বা সুন্দর একটা স্বপ্ন বাস্তবায়ন হোক এই লক্ষ্য প্রত্যেকটা শিক্ষার্থীর ই থাকে । আর সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য সঠিক পথ ধরে এগুতে হয় । কিন্তু খুব কম শিক্ষার্থী ই পারে তাদের স্বপ্নের গন্তব্যে পৌঁছাতে । অনেক লক্ষ্য থাকা সত্ত্বেও দেশের হাজার হাজার শিক্ষার্থী ক্যারিয়ার সম্পর্কে অসচেনতার কারনে ভবিষ্যতে অনেক সমস্যার সম্মুখীন হয় । তাই রাজশাহী কলেজের শিক্ষার্থীদের ভবিষ্যতের ক্যারিয়ার সম্পর্কে সচেতন করতে এবং তাদের ক্যারিয়ার উন্নয়নের জন্য কাজ করতে সম্প্রতি যাত্রা শুরু করেছে রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব ।

গন্তব্য যখন স্বপ্নের ক্যারিয়ার গঠন - রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব

রাজশাহী কলেজের সম্মানিত অধ্যক্ষ মহোদয়ের পৃষ্ঠপোষকতায়, কিছু স্বপ্নময় তরুণের হাত ধরে ২০১৫ সালের ২৭ আগস্ট প্রাথমিকভাবে কার্যক্রম শুরু করে রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব। দেখতে দেখতে ক্লাবটি প্রায় ছয় মাস পার করে ফেলেছে । এই অল্প সময়য়ের মধ্যে ক্লাবটি বেশ কয়েকটি সেমিনার, কর্মশালা ও প্রতিযোগিতা সফলভাবে আয়োজন করতে সক্ষম হয়েছে । সর্বশেষ ক্লাবটি রাজশাহী কলেজের শিক্ষার্থীদের নিয়ে BCS প্রস্তুতি এর উপর আমেরিকান কর্নার রাজশাহী শাখাতে একটি সেমিনারের আয়োজন করেছিল, যেখানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সম্মানিত লেকচারার মোঃ আতিকুর রহমান স্যার ।

rccareerclubএছাড়াও ক্লাবটি তাদের সামাজিক যোগাযোগের মাধ্যমের সাইট ফেসবুকে প্রতিদিন বিভিন্ন ধরনের চাকুরীর সার্কুলার, চাকুরী পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ প্রশ্ন-উত্তর, চাকরির বাজারের সহস্র প্রতিযোগীর মধ্যে নিজেকে তৈরি করার জন্য জীবনবৃত্তান্ত লেখা, সাক্ষাতকার, রিপোর্ট লেখা, কর্মক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠা করার নানা ক্ষেত্র সম্পর্কে পোস্ট করে থাকে । ভবিষ্যতে রাজশাহী কলেজ ক্যাম্পাসে নিয়মিত ক্যারিয়ার কাউন্সেলিং, নানা ধরনের কর্মশালা, প্রতিযোগিতা, বিভিন্ন চাকরি ও দক্ষতা-সম্পর্কিত আলোচনা ও সেশন, ক্যাম্পাসে ক্যারিয়ার ফেস্টিভ্যাল, সেমিনার ও কর্মশালা আয়োজন সহ বাৎসরিক জব ফেয়ার আয়োজন করার পরিকল্পনা করছে রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব ।

রাজশাহী কলেজের যেকোনো বিভাগের ছাত্র-ছাত্রী এই ক্লাবের সদস্য হতে পারবেন। এই ক্লাবের সদ্যসদ্যের নিয়ে সপ্তাহে একদিন বৈঠক, গ্রুপ স্টাডি ও স্কিল বিল্ডিং এর জন্য কলেজ ক্যাম্পাসে আমন্ত্রণ জানানো হয় । রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব এর প্রেসিডেন্ট বাপ্পারাজ রাজু বলেন, “রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব একটি সম্পূর্ণ অরাজনৈতিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান। ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার উন্নয়নের জন্য কাজ করাই এই ক্লাবের একমাত্র উদ্দেশ্য। সকলের কাছে ক্লাবের কার্যক্রম পৌঁছানোর জন্য কলেজ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছে রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাব ।”

১২ মার্চ ২০১৬/রাজশাহী কলেজ বার্তা/ নোমান

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of