রাজশাহী কলেজে শুরু হয়েছে সাংবাদিকতা বিষয়ক শিখন কর্মশালা

0
44
রাজশাহী কলেজে শুরু হয়েছে সাংবাদিকতা বিষয়ক শিখন কর্মশালা

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ৩ দিন ব্যাপি “সাংবাদিকতা বিষয়ক শিখন কর্মশালা” শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯ টায় রাজশাহী কলেজের শহীদ কামারুজ্জামান ভবনের সেমিনার কক্ষে এই প্রশিক্ষনের আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী কলেজ রিপোর্টাস ইউনিটির প্রধান পৃষ্ঠপোষক অধ্যক্ষ প্রফেসর মোহা: হবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বলেন, “রিপোর্টাস ইউনিটির এই প্রশিক্ষনের মধ্যদিয়ে রাজশাহী কলেজের তরুন সাংবাদিকরা বস্তুনিষ্ট সাংবাদিকাতা চর্চায় উদ্বুদ্ধ হবেন।” সেই সাথে তিনি সকলকে নিজেদের পেশাগত দায়িত্ব পালনে সৎ ও নিষ্ঠাবান হতে বলেন। এছাড়াও তরুন প্রশিক্ষনার্থীদের রাজশাহী কলেজের ইতিহাস ঐতিহ্য ও সৌন্দর্য তাদের লিখনির মাধ্যমে দেশব্যাপি ছড়িয়ে দিতে আহব্বান জানান।

প্রশিক্ষনে রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের ২৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। কর্মশালাটি পরিচালনা করেন রেডিও পদ্মার প্রযোজক ও সংবাদ উপস্থাপক সাখাওয়াত সুমন এবং গনমাধ্যম বিষয়ক সংগঠন সমষ্টির ফেলো সাংবাদিক মাফিয়া মুক্তা।

শেখ রহমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ছিলেন রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা ড. সাম্যসাথী ভৌমিক, ইন্ডিপেন্ডেন্ট টিভির রাজশাহী ব্যুরো প্রধান আহসান হাবিব অপু, বরেন্দ্র টিভির প্রধান সমন্বয়কারি জাফর ইকবাল লিটন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক কাদির রহমান, দফতর সম্পাদক আসলাম উদ্দিন, সদস্য ফারিহা রহমান আন্নি প্রমূখ।

২৯ মার্চ ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা / কাওসার হাবীব

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of