রাজশাহী কলেজ শিক্ষার্থীদেরকে পদ্মায় না নামার নির্দেশ

1
117

অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পদ্মা নদীতে যে কোন অজুহাতে না নামার নির্দেশ দিয়েছে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ। শনিবার রাজশাহী কলেজের অধ্যক্ষ মহা. হবিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, একাধিকবার নির্দেশনা দেয়া সত্বেও কিছু শিক্ষার্থী নিকটবর্তী পদ্মা নদীতে বা শিক্ষা সফরে যেয়ে বন্ধু-বান্ধবসহ ঝর্ণায় স্বতস্ফুর্তভাবে গোসল করতে নামার কারণে প্রতিনিয়তই এ অসাবধানতার কারণে অকালে প্রাণ হারাচ্ছে।

যা কলেজ প্রশাসনসহ সংশ্লিষ্ট অভিভাবকের নিকট অনাকাঙ্খিত ও অসহ দুঃখের কারণ হচ্ছে। এমতাবস্থায় সকলকে পদ্মা নদী বা এরূপ কোন জলাশয় বা ঝর্ণা সংশ্লিষ্ট নদীতে যে কোন অজুহাতে না নামার জন্য পুনরায় নিষেধ করা হলো।

বিজ্ঞপ্তির কপি কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধান, ছাত্রাবাসা-ছাত্রীনিবাসগুলোর প্রধান তত্বাবধায়কদের নিকট প্রদান করা হয়।

প্রসঙ্গত, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে পদ্মায় গভীরে পানিতে পড়ে নিখোজ হয় রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রমিনহাজ হোসেন বান্টির (১৯)।

পরে দীর্ঘ ২৫ ঘণ্টার পর শনিবার বিকেল সাড়ে ৬টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দুরে নগরীর পঞ্চবটি এলাকায় নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি রাজশাহী কলেজের শিক্ষার্থী এবং বগুড়ার লষ্করপাড়ার সাইফুল ইসলামের ছেলে।

ওই ঘটনার পর এরূপ নির্দেশনা জারি করলো রাজশাহী কলেজ কর্তৃপক্ষ।

এদিকে, সম্প্রতি পদ্মায় ঘুরতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছিনতাইয়ের ঘটনার পর পদ্মার চরে অনিরাপদ ভ্রমণে নিষেধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

1
Leave a Reply

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
1 Comment authors
SANAULLAH Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
SANAULLAH
Guest
SANAULLAH

Gd steps…