প্রধানমন্ত্রীর কাছ থেকে দেশ সেরার পুরস্কার গ্রহণ রাজশাহী কলেজের

2
288

দ্বিতীয় বারের মত জাতীয় পর্যায়ে ও সকল সরকারি কলেজ সমূহের মধ্যে রাজশাহী কলেজ র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান অর্জনের সনদ ও পুরস্কার গ্রহণ করেছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার তুরে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ১০টায় ঢাকায় বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অায়োজিত শিক্ষা সমাবেশ তিনি এ পুরস্কার গ্রহণ করেন। এসময় প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১১টি ভবন, প্রকল্প ও স্থাপনার উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এবং কলেজ র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান অর্জনকারী কলেজের অধ্যক্ষদের হাতে সম্মাননা স্মারক, পুরস্কারের চেক এবং বঙ্গবন্ধুর লেখা দুটি বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ তুলে দেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথির বক্তৃতা দেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশীদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

রাজশাহী কলেজ ছাড়াও জাতীয় পর্যায়ে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় হয়েছে সরকারি এডওয়ার্ড কলেজ, (পাবনা), তৃতীয়-কারমাইকেল কলেজ (রংপুর), চতুর্থ-সরকারি ব্রজমোহন কলেজ (বরিশাল) এবং পঞ্চম-সরকারি আজিজুল হক কলেজ (বগুড়া)। এছাড়াও সিদ্ধেশ্বরী মহিলা কলেজ (ঢাকা) জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ এবং ঢাকা কমার্স কলেজ জাতীয় পর্যায়ে সেরা বেসরকারি কলেজের পুরস্কার লাভ করে।

2
Leave a Reply

avatar
1 Comment threads
1 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
2 Comment authors
baborHAFIZUR RAHMAN Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
HAFIZUR RAHMAN
Guest
HAFIZUR RAHMAN

I am also proud because I am a student of Rajshahi college. so I congratulate on my all teachers, friends, students of Rajshahi college and people’s of Rajshahi. special thanks principle of Rajshahi college and my all college’s teachers.

babor
Editor

ধন্যবাদ।