রাজশাহী কলেজে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

0
76

‘বিতর্কে যুক্তি, যুক্তিতেই প্রগতী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভাষা শহীদদের স্মরণে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী কলেজে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় কলেজ মিলনায়তনে ‘রাজশাহী কলেজ সমাজবিজ্ঞান বিতর্ক ক্লাব’ এর আয়োজন করে।

সমাজ বিজ্ঞানের বিভাগীয় প্রধান ও আরসিএসডিসি’র উপদেষ্টা প্রফেসর ড. নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পড়াশোনা ছাড়া প্রকৃত জ্ঞানী হওয়া সম্ভব নয়। রাজশাহী কলেজের শিক্ষার্থীরা এই কলেজে প্রকৃত শিক্ষাই পাচ্ছে। অন্যান্য কলেজের শিক্ষার্থীদের কাছে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা মডেল হিসেবে পরিচিতি পাবে বলে অধ্যক্ষ আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা, রুয়েটের সহকারী অধ্যাপক ও রুয়েট বিতর্ক ক্লাবের মডারেটর হারুন অর রশীদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও মিরর ডিবেট ক্লাবের উপদেষ্টা সাম্যসাথী ভৌমিক, সমাজ বিজ্ঞানের সহযোগী অধ্যাপক আলমগীর কবির, সহকারী অধ্যাপক মুহাম্মাদ জাকির আল-ফারুকী, ড. রোকনুজ্জামান সিদ্দিকী, রফিকুল ইসলাম, প্রভাষক রোজিনা আফরোজ প্রমুখ।

অনুষ্ঠানে বিতর্কের বিভিন্ন দিক নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের বক্তব্য রাখেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উপদেষ্টা মোনাছিফ ফায়সাল তন্ময়, রুয়েট বিতর্ক ক্লাবের মডারেটর হারুন অর রশীদ, মিরর ডিবেট ক্লাবের সাবেক সভাপতি তারিকুল ইসলাম।

অনুষ্ঠানটির আহবায়ক ছিলেন আরসিএসডিসি’র উপদেষ্টা ও বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল মালেক সরকার।

উল্লেখ্য, বিতর্কের মূল পর্ব শুরু হবে আগামী ১২, ১৪ ও ১৫ই ফেব্রুয়ারী কলেজের তৃতীয় বিজ্ঞান ভবনে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of