ভালবাসা দিবসে কলেজের কর্মচারীদের ফুল দিলো এথিকস ক্লাব

0
45

বিশ্ব ভালবাসা দিবস আজ। ভালবাসার বহি:প্রকাশ শুধু দুটি যুগলে নয়, মনের অন্তরাল থেকে যে কারও উপর হতে পারে। এর জন্য প্রয়োজন একটু অনুভ’তি আর ভাল মানসিকতা। উত্তরবঙ্গের সেরা রাজশাহী কলেজ ইতোমধ্যে শিক্ষা দীক্ষায় দেশের সর্বত্র সুনাম অর্জন করেছে। এর অন্ত:বর্তী সংগঠনগুলোও নীতি নৈতিকতায় রয়েছে এগিয়ে।

ভালবাসা দিবস উপলক্ষে রাজশাহী কলেজের দর্শন বিভাগের সংগঠন ’এথিকস ক্লাব’ এমনই এক ভাল কাজের উদ্যোগ হাতে নেয়। কলেজের শিক্ষকমন্ডলী থেকে শুরু করে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের একটি করে গোলাপ ফুল উপহার দিয়েছেন। এথিকস ক্লাবের সদস্যদের নিজ উদ্যোগে প্রায় ৫০ জন শিক্ষক-কর্মচারীকে এ উপহার দেন তারা। কলেজে অধ্যয়ন এবং সেই সাথে প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট প্রত্যেককে এমন উপহার প্রদান রাজশাহী কলেজে এই প্রথম বলে মনে করেন কর্মচারীরা।

কর্মচারীরা বলেন, এই ভালবাসাটা সবচেয়ে অনন্য। কলেজের অনেক সংগঠন রয়েছে তাদের যে কোন কাজে আমরা এগিয়ে যায়। কখনও নিজ দায়িত্ববোধে আবার কখনও ভালবেসে। আমাদেরও যে কেউ ভালবাসে তা আমাদের সবার কাছে অভাবনীয়। সত্যিই এটি একটি বড় পাওয়া।

সুইপার জয়, শংকর ও গেটকিপার বাদলসহ অন্যান্যরা বলেন, রাজশাহী কলেজে অনেক সংগঠন আছে যারা কোন দিন এভাবে ভালবাসাটা পায়নি। এথিকস ক্লাব যেমন কলেজকে, এখানকার শিক্ষকদের ভালবাসে তেমনি করে কলেজের সকল শ্রেণীর মানুষের দিকেও তাদের নজর থাকে। এই অপ্রত্যাশিত ভালবাসার জন্য ইথিকস ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান তারা।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, আজকের দিনে এটাই ছিল আমার প্রথম উপহার। শিক্ষকদের প্রতি ভালবাসা প্রকাশের সুযোগ হয়ত শিক্ষার্থীরা পায়না। কিন্তু শিক্ষার্থীরা আমাদের কতটা ভালবাসে তা আমরা অনুভব করতে পারি। এথিকস ক্লাব যে অঙ্গিকার নিয়ে তাদের কার্যক্রম গুলো শুরু করেছে আমি এর সফলতা কামনা করি।

এথিকস ক্লাবের সভাপতি ফয়সাল মাহমুদ বলেন, রাজশাহী কলেজ হলো উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। শিক্ষা, খেলাধুলাসহ প্রতিটি ক্ষেত্রে এই কলেজের সুনাম রয়েছে। আমাদের কলেজ অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরিচ্ছন্ন এবং সাজানো গোছানো। কিন্তু এই কলেজের এমন সুনামের পেছনে এমন অনেকেই আছে যাদের আমরা স্মরণ করিনা। তাই আজ অন্তত একটি দিন তাদের প্রতি ভালবাসার বহি:প্রকাশ করার চেষ্টা করেছি। এতে যা অনুভূত হয়েছে তা আমাদের কাছে বর্ণনাতীত।

এ সময় উপস্থিত ছিলেন এথিকস ক্লাবের সহ-সভাপতি শাকিল রানা, সাধারণ সম্পাদক উজ্জল কুমার। ক্লাবের সদস্য লাবনী, প্রেমা, মাহাবুর ইসলাম মনির, সিন্থিয়া, মিঠুন মাহমুদ, রনি, অনিক, বৃষ্টিসহ অন্যান্যরা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of