রাজশাহী কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

0
17

নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কলেজ প্রশাসন র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করে। মঙ্গলবার সকাল ১১ টার দিকে একটি র‌্যালি কলেজের রবীন্দ্র-নজরুল চত্ত¡র থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কলেজ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এর পরে কলেজ মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার আলোচ্য বিষয় ছিল “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা”। সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে ঐতিহাসিক দিন সমূহের মধ্যে এটি একটি ঐতিহাসিক দিন। আমাদের সবাইকে এই দিনের ইতিহাস সহ দেশের সকল সঠিক ইতিহাস জানতে হবে।

প্রথম বারের মত রাজশাহী কলেজে এই দিবস পালন করা হচ্ছে। কলেজ বন্ধ থাকায় সকল বিভাগে আলাদা ভাবে দিবসটি পালন করা হয়নি। একসাথে কলেজের পক্ষ থেকে পালন করা হয়েছে। আগামীতে প্রত্যেক বিভাগে আলাদা আলাদা কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করা হবে।

এসময় আরো উপস্থিথ ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর জুবাইদা আয়েশা সিদ্দীকা সহ কলেজের সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অন্ষ্ঠুান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of