জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী কলেজে বৃক্ষ রোপন কর্মসূচী

0
56

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজ ১৫ আগষ্ট থেকে বৃক্ষ রোপণ কর্মসূচী চলছে।

রাজশাহী কলেজের তিনটি গুরুত্বপূর্ন সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জার সহ কলেজের বিভিন্ন বিভাগের অধ্যাপকদের সমন্বয়তায় প্রায় পুরো কলেজ জুড়ে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসূচীর সার্বিক তত্ত্বাবধানে আছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। তিনি জানান, এক হাজারেরও অধিক বৃক্ষ পুরো ক্যাম্পাস জুড়ে লাগানোর পরিকল্পনা রয়েছে।

বিভিন্ন প্রজাতির বিরল গাছ ঢাকা থেকে আনা হয়েছে। সেসব গাছ লাগনোর পরিকল্পনা এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তিনি ও তার সহযোগী অধ্যপক ও কলেজের বিভিন্ন সংগঠন। রাজশাহী কলেজের প্রতিটি ভবনের সামনে ফুল ও ফলের গাছ লাগানো ইতিমধ্যে অনেকটাই সম্পন্ন হয়েছে।

তিনি আরো জানান, রাজশাহী কলেজস্থ পুলিশ ফাঁড়ি, কলা ভবন ও রবীন্দ্র নজরুল চত্বরে স্থায়ী ফুলের বাগান তৈরী করা হচ্ছে। সেসব বাগানে পাতাবাহার, মিনি টগর, রঙ্গন সহ নানা গাছ লাগানোর কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। তাছাড়া তিনি তার প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষারর্থীদের কথা চিন্তা করে বলেন, একটি সুন্দর পরিবেশ শিক্ষার্থীদের আরো কলেজ ও ক্লাশমুখী করবে বলে আশা করি।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of