স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাবের প্রথম বর্ষপূর্তি

0
124

আজ ১লা সেপ্টেম্বর, স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০১৭ সালের এই দিনে যাত্রা শুরু করে পরিসংখ্যান বিভাগের একটি স্বতন্ত্র সংগঠন “স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব”।

যাত্রাপথের শুরুতেই ক্লাবের দিকনির্দেশনা দিয়েছেন কলেজের সম্মানীয় শ্রদ্ধেয় অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর দেওয়ান আব্দুর রাজ্জাক, সহযোগী অধ্যাপক কে. এম. মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক মোঃ নাজমুল আহসান সহ বিভাগের সকল শিক্ষকমন্ডলী। এছাড়াও ক্লাবটির শুরু থেকে যার অবদান অস্বীকার করা যাবে না, যার হাত ধরে ক্লাবটি আজ এতদূর এসেছে, তিনি হলেন ক্লাবের বর্তমান সভাপতি সাজেদুর রহমান রনি।

শুরু থেকে কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যদের সাথে নিয়ে ক্লাবটি নানা কার্যক্রম সম্পন্ন করে আসছে। যার মূল লক্ষ্যই ছিল পরিসংখ্যান পরিবার তথা পরিসংখ্যানের শিক্ষার্থীদেরকে আত্নবিশ্বাসীরূপে গড়ে তোলা। যা বর্তমানে অনেকাংশে সফল হয়েছে। প্রতিষ্ঠার বছরেই “স্ট্যাটিস্টিকস ডে” এর মত এত্ত বড় একটা আয়োজন সফল ভাবে সম্পন্ন করার যে নজির “স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব ” স্থাপন করেছে তা চিরস্মরণীয়। এছাড়া বিভিন্ন সেমিনার, খেলাধুলা, ইফতার মাহফিল, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, নবীনবরণ সকল ক্ষেত্রেই এই ক্লাব সফলতার স্বাক্ষর রেখে চলেছে।ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখবে ক্লাবটি।

প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপদেষ্টা পরিষদের সকল সদস্য, ছাত্র উপদেষ্টা পরিষদ, কার্যনির্বাহী পরিষদের সকল সদস্য পরিসংখ্যান পরিবারের সকল সদস্যসহ পুরো রাজশাহী কলেজ কে জানাই আন্তরিক শুভেচ্ছা ও
অভিনন্দন।

 

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of