রাজশাহী কলেজে প্রথমবারের মতো দু’দিনব্যাপী বিজনেস ফেস্ট শুরু

রাজশাহী কলেজ বার্তা | | November 28, 2018 at 11:25 pm

রাজশাহী কলেজে প্রথমবারের মত দুইদিনব্যাপি বিজনেস ক্লাবের আয়োজনে শুরু হয়েছে বিজনেস ফেস্টিভাল। বুধবার রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের ২২টা দলের অংশগ্রহনে ‘বিজনেস আইডয়া কম্পিটিশন’ শিরোনামে অনুষ্ঠান পর্বের শুরু হয়।

প্রত্যেক দলের ৩ জন সদস্য তাদের নতুন বিজনেস আইডিয়া উপস্থাপন করেন দর্শক ও বিচারকমন্ডলীর সামনে। বিচারক মণ্ডলী হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান ড. প্রফেসর সেরাজ উদ্দীন, হিসাববিজ্ঞানের বিভাগীয় প্রধান আব্দুল মজিদ, ম্যানেজমেন্ট প্রফেসর সুশান্ত রায় চৌধুরী, হিসাববিজ্ঞানের লেকচারার সাবমিলা খাতুন ও সহকারী অধ্যাপক এন্তাজ অালী।

দুইদিন ব্যাপি এই অনুষ্ঠানের উদ্বোধনী দিনে তরুন উদ্যোক্তাদের উদ্দেশ্য সেমিনার নিবেন গিগাবাইট এর কান্ট্রি ডাইরেক্টর আনাস খান ও সমাপনী দিনে সেমিনার পরিচালনা করবেন এলটি ল্যাবরেটরিজ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর আনন্দ কুমার প্রামাণিক। এছাড়া গনিত অলিম্পিয়াড, পিজিক্স অলিম্পিয়াডের মত বিজিনেস অলিম্পিয়াডের আয়োজন করেছে রাজশাহী কলেজের এই বৃহৎ সংগঠন রাজশাহী কলেজ বিজনেস ক্লাব। তাছাড়াও ভিডিও ডকুমেন্টারিমূলক বিজনেস গেমস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের উপস্থিত থাকার কথা থাকলেও শারিরীক অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারেননি। ফেস্টিভালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর আর ফারুক চৌধুরী।

অনুষ্ঠানের সার্বিক পরিস্থিতি ও ভাবনা নিয়ে বিজনেস ক্লাবের সভাপতি রনি আহমেদ সিল্কসিটি নিউজের সাক্ষাৎকারে জানান, ‘রাজশাহী কলেজে বিজনেস ক্লাব একদম নতুন একটা পরিকল্পনা ও সৃজনশীলতা বিকাশক একটি ফেস্টিভালের আয়োজন করেছে। আমরা দেখি, দেশের পাবলিক ভার্সিটিগুলোতে বিশেষত বিজনেস ফ্যাকালিটির স্টুডেন্টদের নিয়ে সেসব ক্যাম্পাসে বিজনেস গেমস বা বিজনেস অলিম্পিয়াডের আয়োজন করে থাকে।

দেশের সেরা কলেজ হিসেবে রাজশাহী কলেজের শিক্ষার্থীদের বিজনেস সম্পর্কিত আইডিয়াগুলো বিকাশে তাই আমরাও এমন একটা ফেস্টিভালের প্রয়োজনীয়তার উপলব্ধি থেকেই আমরা এই আয়োজন করেছি। এর পূর্বে আমরা জব ফেয়ারের আয়োজন করি যেখানে রাজশাহী কলেজের প্রায় ১৬০ জন শিক্ষার্থীকে বিভিন্ন কোম্পানীতে চাকুরীর সুযোগ করে দেওয়া হয়। আশা করছি এই অনুষ্ঠানটাও আমরা সফল ভাবে সম্পন্ন করতে পারবো ইনশাআল্লাহ’। বিজনেস ক্লাবের রেজিস্ট্রেশন অনুযায়ী কলেজের প্রায় ৪০০ শিক্ষার্থী ফেস্টিভালের বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনের সুযোগ পাচ্ছে এবং আরো ৪০০ জন শিক্ষার্থীর বিজনেস সেমিনারে অংশগ্রহনের সুবিধা পাবে।

2
Leave a Reply

avatar
2 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
2 Comment authors
Md. Asfaqur RahmanRony ahmed Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
Rony ahmed
Guest
Rony ahmed

ধন্যবাদ। আমরা চেষ্টা করি সৃজনশীল কিছু করার।

Md. Asfaqur Rahman
Guest
Md. Asfaqur Rahman

Very nice program of RCBC