রাজশাহী কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

0
149

রাজশাহী কলেজে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোক র‌্যালি, পুষ্পমাল্য অর্পন ও কালোব্যাচ ধারণের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে সকালে প্রশাসন ভবন থেকে প্রভাত ফেরিসহ কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের নেতৃত্বে কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন শিক্ষাক-শিক্ষার্থীরা।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষ কলেজ অধ্যক্ষের সভাপতিত্বে শহিদ বুদ্ধিজীবী দিবসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস পালন যেন শুধু আনুষ্ঠানিকতা না হয়, একে অর্থবহ করতে হলে যে আদর্শ ও চেতনার জন্য তাঁরা জীবন দিয়ে গেছেন তাকে হৃদয়ে ধারন ও তার প্রসারে কাজ করে যেতে হবে।

তিনি আরো বলেন, আমরা নিজ নিজ অবস্থান থেকে যদি কাজ করে যাই তবেই শহীদদের আত্মা শান্তি পাবে ও বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়ন হবে।

এসময় অন্যদের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা,ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. সিরাজ উদ্দিন, ইংরেজি বিভাগের অধ্যাপক সাম্যসাথি ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of