ক্লাব অব ইকনোমিকস`র সভাপতি নাইস সম্পাদক হাদিসুর

রাজশাহী কলেজ বার্তা | | January 16, 2019 at 5:54 pm

“সর্বোচ্চ কল্যান সাধন এবং সীমিত সম্পদের সেতুবন্ধন-ই অর্থনীতির নিরন্তর প্রয়াস”— এই স্লোগানকে সামনে রেখে ‘ক্লাব অব ইকনোমিকস’ অর্থনীতি বিভাগ, রাজশাহী কলেজ এর বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম পরিচালনা করে থাকে। তারই ধারাবাহিকতায় ‘ক্লাব অব ইকনোমিকস’ এর ২০১৯ সালের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করে অর্থনীতি বিভাগ, রাজশাহী কলেজ।

মাস্টার্সের শিক্ষার্থী ফেরদৌস আরা নাইসকে সভাপতি এবং অনার্সের শিক্ষার্থী মোঃ হাদিসুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের একটি কার্যনির্বাহী কমিটি ঘোষনা করা হয়। বুধবার বেলা সাড়ে ১০ টায় অর্থনীতি বিভাগ, রাজশাহী কলেজের বিভাগীয় প্রধান ড. ওয়াসীম মোঃ মেজবাহুল হক এর সাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটি ঘোষিত হয়।

কমিটিতে সহসভাপতি নিশাত সাদিয়া (মাস্টার্স) ও খন্দকার মিনহাজুল ইসলাম (অনার্স), দপ্তর সম্পাদক আলিফ ইসলাম (অনার্স), সাংগঠনিক সম্পাদক পারভেজ পিয়াস (অনার্স) সহ ৮ জন নির্বাহী সদস্য যথাক্রমে শাহজাহান আলী (মাস্টার্স), দিপ্ত চন্দ্র পাল (অনার্স), ইসমাইল হোসেন (অনার্স), সুমাইয়া ইয়াসমিন লিমা (অনার্স), রওশন জাহান সুমি (অনার্স), সাফিউর রহমান জয় ও দেবাশীষ সিংহ (অনার্স) এবং সেলিম রেজা (প্রিভিয়াস মিস্টার্স) সহ মোট ১৪ জনের কমিটি ঘোষনা করা হয়।

এছাড়া কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুল ইসলাম এবং প্রভাষক মোঃ আলী আহসানকে ক্লাবের দ্বায়িত্ব প্রাপ্ত শিক্ষক হিসেবে যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য এবছরই প্রথম পূর্নাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষনা করে ক্লাব অব ইকনোমিকস। এর আগে মাস্টার্সের মোঃ ইমরুল হাসানকে আহ্বায়ক করে ৩৫ সদস্যের একটি আহ্বায়ক কমিটি দীর্ঘ ২ বছর ক্লাবটি তাদের সহশিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছিল। বিগত বছরে আহ্বায়ক কমিটির মাধ্যমে আলোকচিত্র ও উক্তি প্রদর্শনী, দেয়ালিকা প্রকাশ, বাংলাদেশের অর্জন শীর্ষক পোস্টার প্রদর্শনী, কুইজ, বাংলা বানান প্রতিযোগিতা সহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম সফলভাবে সম্পন্ন করে ক্লাবটি।

এছাড়া ২০১৮ সালের ২রা ডিসেম্বর বিস্তৃত পরিসরে ২য় দ্বি-বার্ষিক অর্থনীতি বিভাগ দিবস সফলভাবে সম্পন্ন করে ক্লাব অব ইকনোমিকস।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of