আরসিআরইউ’র নবীন বরণ ও নতুন কমিটি পরিচিতি

0
18

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) নবীন বরণ ও নতুন কমিটি পরিচিত অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় কলেজের শহীদ কামারুজ্জামান ভবনের ১০১ নম্বর কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আরসিআরইউ’র বিদায়ী সভাপতি শামসুননাহার সুইটি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চর্চার মাধ্যমেই সফলতা আসবে। সাংবাদিকতার জন্য দুটি গুণ থাকা আবশ্যিক। একটি হচ্ছে সততা, অপরটি সাহস। দুইটির একটিকেও বাদ দিয়ে কোন কাজে সফল হওয়া যায় না। বস্তুনিষ্ঠ ও গতিশীল সাংবাদিকতা করতে এই দুইটি গুন থাকা অতিপ্রয়োজন। নবীনদের মাঝে আমি সেই উৎসাহ ও উদ্দীপনা দেখতে পাচ্ছি।

তিনি আরো বলেন, আমি আশা করি, এদের মধ্যে থেকেই মেয়েরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমি চাই তোমাদের হাতের লেখনি সৃজনশীল ও সৃষ্টিশীল হবে। তোমাদের কাজের মাধ্যমে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়েও নিজের, পরিবারের, কলেজের ও দেশের নাম উজ্জ্বল করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. সৈয়দ আলী আহসান, মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক আজমত আলী রকি ও বাংলা বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট’র সহ-সভাপতি মামুন-অর-রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, আরসিআরইউ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী প্রমূখ।

এসময় মামুন-অর-রশিদ বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি কলেজের আগ্রহী শিক্ষার্থীদের সাংবাদিকতা চর্চায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। এই সংগঠনের অনেকেই এখন জাতীয় গণমাধ্যমে কাজ করছে। আমরা চাই, এই সংখ্যা আরো বাড়ুক।

এসময় তিনি আরসিআরইউকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। তানজিমুল হক বলেন, সাংবাদিকতায় অনেক ভালো ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে। সাংবাদিকতার পূর্বের যে ধারণা তা পাল্টে গেছে। অতীতে সাংবাদিকতা নিয়ে জনমনে অনেক নেতিবাচক ধারণা থাকলেও বর্তমানে তা দূর হয়ে যাচ্ছে। তিনি আরসিআরইউ’র নতুন সহযোগী সদস্যদের সাংবাদিকতায় আসার জন্য আহ্বান জানান। এছাড়াও পেশাগত দক্ষতা বৃদ্ধি ও কাজের সুযোগ তৈরীতে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আরসিআরইউ’র পাশে থাকবে বলে জানান তিনি।

আরসিআরইউ’র নয়া সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নয়া সভাপতি বাবর মাহমুদ, সহ-সভাপতি এম ওবাইদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, অর্থ সম্পাদক সিদ্দিুকর রহমান, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক হাদিসুর রহমান, নির্বাহী সদস্য রিবিকা বালা, রুকাইয়া মীমসহ ইউনিটির সদস্য, সহযোগী সদস্যবৃন্দ।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of