নরসিংদী কলেজ অধ্যক্ষের উপর হামলার প্রতিবাদে রাজশাহী কলেজে মানববন্ধন

0
11

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজশাহী কলেজে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় প্রশাসন ভবনের সামনে মানববন্ধন ও কর্মবিরতি পালন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী কলেজ ইউনিট।

মানববন্ধনে নেতৃত্ব দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এছাড়াও ১ ঘন্টার কর্মবিরতি পালন করা হয়। বেলা ১১টা দুপুর ১২টা পর্যন্ত সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকেন শিক্ষকরা।

এসময় শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ও জেলা বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সম্পাদক মো. আনিসুজ্জামান মানিক, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী কলেজ ইউনিট সম্পাদক মিজানুল ইসলামসহ কলেজের সকল শিক্ষক মানববন্ধনে অংশ নেন।

রাজশাহী কলেজ অধ্যক্ষ বলেন, শিক্ষকরা জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করেন। হাজার হাজার শিক্ষার্থীদের জ্ঞানের আলোয় আলোকিত করে দেশ ও জাতি গঠনে অবদান রাখেন। বাংলাদেশে যত পেশা রয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি সততার সঙ্গে দায়িত্ব পালন করেন শিক্ষকরা। সেই শিক্ষকরা যদি লাঞ্চিত হন তাহলে এর চেয়ে বড় দুঃখের আর কিছুই নেই। আজ নরসিংদী কলেজের অধ্যক্ষ লাঞ্চিত হয়েছেন এরপরে হয়তো আমরা হবো।

এসময় তিনি সকলকে এ অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে ও দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of