দেশসেরা হওয়ায় রাজশাহী কলেজে আনন্দ র‌্যালি

রাজশাহী কলেজ বার্তা | | February 27, 2019 at 6:50 pm

জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং তালিকায় রাজশাহী কলেজ টানা তৃতীয়বারের মতো ‘দেশসেরা’ স্থান অর্জন করায় আনন্দ র‌্যালি করেছেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে র‌্যালিটি বের হয়।

রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমানের নেতৃত্বে র‌্যালিটি কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । এতে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদারসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এ আনন্দ র‌্যালি উপলক্ষ্যে উৎসবে পরিণত হয় কলেজ চত্বর।

র‌্যালি শেষে কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, ‘রাজশাহী কলেজের ঐতিহ্য ও সুনাম অক্ষুণ রেখেছো তোমরা। তোমাদের পড়াশোনার বিষয়ে আরো মনযোগী হতে হবে। সেই সাথে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে আরো এগিয়ে যেতে হবে।

টানা তিনবারের মতো এই স্থান ধরে রাখতে সাহায্য করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ কলেজের বিভিন্ন ছাত্রসংগঠন। দেশসেরা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পাওয়ায় সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশও করেন তিনি’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পারফরমেন্স র‌্যাংকিং-এ ৭৬টি কলেজের মধ্যে দেশসেরা হয় রাজশাহী কলেজ।

প্রসঙ্গত, সোমবার দেশসেরা হিসেবে পদ্মাপাড়ের এই কলেজটির নাম ঘোষণা করে জাতীয় বিশ্ববিদ্যালয়। পরের দিন নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও কর্মবিরতি পালন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজশাহী কলেজ ইউনিট। তাই আজ বুধবার এ আনন্দ র‌্যালি বের করা হয়।

এর আগে ২০১৫ ও ২০১৬ সালের র‌্যাংকিংয়েও প্রথম স্থান অর্জন করে পদ্মাপাড়ের ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানটি।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of