৮ম বর্ষে পা রাখলো রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি

0
58

৭ বছর পেরিয়ে ৮ বছরে পদার্পণ করেছে দেশসেরা রাজশাহী কলেজের গণমাধ্যমকর্মীদের সংগঠন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। সোমবার দুপুর ১২টার দিকে কলেজের হাজী মুহম্মদ মোহসিন ভবনে আরসিআরইউ’র কার্যালয়ে কেক কেটে ও র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন করা হয়।

আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে কেক কাটায় অংশগ্রহন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা আজমত আলী, মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট’র (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশানের (আরটিজেএ) সভাপতি আহসান হাবিব অপু, সময় টেলিভিশনের রাজশাহী ব্যুরো হাবিবুর রহমান পাপ্পু, রিপোর্টার রাকিবুল হাসান রাজিব, কলেজ ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন আরসিআরইউ’র সহ-সভাপতি এম ওবাইদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক হাদিসুর রহমান, নির্বাহী সদস্য রিবিকা বালা, রুকাইয়া মীম, মরিয়ম সাথীসহ আরসিআরইউ’র সকলস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরীর অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আরসিআরইউ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে দিক নির্দেশনামূলক আলাপচারিতায় মেতে ওঠেন আমন্ত্রিত অতিথি ও আরসিআরইউ সদস্যরা।

এদিকে, আরসিআরইউ’র ৮ম বর্ষপূর্তিতে সকল প্রাক্তন ও বর্তমান সদস্য এবং শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর।

সভাপতি বাবর মাহমুদ বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি তার এই স্বল্প সময়ের পথচলায় বেশ সুনাম কুড়িয়েছে। ভবিষ্যতে এর কার্যক্রম ও সুনাম আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, ২০১২ সালের ৮ এপ্রিল ১১ জন কার্যকরী সদস্য নিয়ে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি পথচলা শুরু হয়। এই অল্প সময়ের মধ্যেই আরসিআরইউ’র বেশকিছু সংখ্যক গণমাধ্যমকর্মী তৈরী করতে সক্ষম হয়েছে। যারা তাদের মেধা, কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে জায়গা করে নিতে সক্ষম হয়েছে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of