রাজশাহী কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

0
127

“সাংস্কৃতিক স্বাধীনতা ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা অর্থহীন” এই উক্তিটি করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই তো মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহী কলেজে পালিত হচ্ছে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৯। তারই ধারাবাহিকতায় রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগে দুই দিনব্যাপী “সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা” অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ও মঙ্গলবার কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ৪০১ নং কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, হামদ/নাত, প্রবন্ধ রচনা, মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ, উপস্থিত বক্তৃতাসহ মোট ২০টি ক্যাটাগরিতে দেড় শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেন। এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে প্রতি ক্যাটাগরিতে প্রথম তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী কলেজ সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা।

সমাজবিজ্ঞান বিভাগের সাহিত্য ও সাংস্কৃতিক কমিটিতে ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মাদ জাকির আল ফারুকী, সৈয়দা জান্নাতুন সায়মা ও প্রভাষক নূসরাত জেরিন এ্যানী। এতে বিচারকের দায়িত্ব পালন করেন প্রভাষক নূসরাত জেরিন এ্যানী ও সুলতানা জহুরা।

এসময় উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবির, রফিকুল হাসান, প্রভাষক সাদেকুল ইসলাম শিমুল প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবং প্রতিযোগিতায় বিভাগ পর্যায়ের প্রথম স্থানকারীরা পরবর্তীতে কলেজের কেন্দ্রীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে বলে জানা গেছে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of