রাজশাহী কলেজে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণ

0
66
রাজশাহী কলেজে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণ

শিক্ষানগরী রাজশাহীতে বসন্তবরণ ও ভালবাসা দিবসে মেতে উঠেছে শিক্ষার্থীরা। পাশাপাশি শিক্ষকগণও বাংলার ঐতিহ্যবাহী এই দিবসে অংশ নিতে ভুলেননি। এদিন হলুদ-কমলা রঙে বসন্তের সাজে প্রতিষ্ঠান চত্তর যেন অন্যরকম মাত্রা পেয়েছে। আর এই বসন্তবরণের মাঝে চলছে ভাললাগা ভালথাকা ও ভালবাসার প্রত্যাশা ও আকুতি।

তাই তো বর্ণাঢ্য আয়োজনে বসন্তকে বরণ করলো দেশের ঐতিহ্যবাহী ও উত্তরবঙ্গের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী কলেজ। বসন্তকে সাড়ম্বরে বরণ করে নিতে দিনব্যাপী ক্যাম্পাসে চলে বর্ণিল অনুষ্ঠান।

বসন্তকে বরণ করতে শুক্রবার সকাল সাড়ে ৯ টায় রাজশাহী কলেজ ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার, কুমারপাড়া, জিরো পয়েন্টে প্রদক্ষিণ শেষে আবার কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

বসন্ত বরণের বর্ণাঢ্য শোভা যাত্রায় নেতৃত্ব দেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। শোভা যাত্রায় কলেজ অধ্যক্ষ’র সঙ্গে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর পিযূষ কান্তি ফৌজদার, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা,কলেজ পরিষদের সাহিত্য-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকও বাংলা বিভাগের প্রফেসর ড.মোহাম্মদ ইব্রাহীম হোসেন, প্রত্যেক বিভাগের প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শোভা যাত্রা শেষে শহীদ এএইচএম কামারুজ্জামান ভবনের সামনে বসন্ত বরণ উৎসব মঞ্চে কথন অনুষ্ঠিত হয়। কথন শেষে কলেজের সংগঠন অন্বেষণ এবং নৃত্য চর্চার আয়োজনে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বসন্তকে নিয়ে বিভিন্ন গান এবং নৃত্যের ছন্দে মঞ্চ মাতান শিক্ষার্থীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান চলে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত। এসময় উৎসবের প্রথম অধিবেশন শেষ হয়। এদিন বিকেলে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশ। যার মূল আর্কষণ ছিলো কুষ্টিয়ার বাউল সঙ্গীত শিল্পীদের পরিবেশনা।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of