রাজশাহী কলেজের বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

রাজশাহী কলেজের বিভিন্ন অঙ্গসংগঠনের সহযোগীতায় সুবিধাবঞ্চিত ও গরিবদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

...বিস্তারিত

শিক্ষক-কর্মচারীদের নতুন বছরের শুভেচ্ছা জানালেন অধ্যক্ষ

রাজশাহী কলেজের সকল শিক্ষক-কর্মচারীদের ফুল দিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। মঙ্গলবার কলেজের বিভিন্ন বিভাগে গিয়ে শিক্ষক-কর্মচারীদের তিনি এ শুভেচ্ছা জানান।

...বিস্তারিত

শীতকালীন ছুটির পর খুললো রাজশাহী কলেজ

শীতকালীন দীর্ঘ ছুটির পর মঙ্গলবার থেকে পুনরায় ক্লাশ শুরু হয়েছে দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজের। কলেজে ক্লাশ শুরুর প্রথম দিনই শিক্ষার্থীদের আনাগোনা লক্ষ করা যায়। ...বিস্তারিত

‘বিজয় দিবস’ দিবসের মধ্যেই সীমাবদ্ধ!

বিজয় দিবস-দিবসেই সীমাবদ্ধ” এই বিষয় দিয়ে শুরু হয়েছে বিতর্ক প্রতিযোগিতা। রাজশাহী কলেজের আয়োজনে মহান বিজয় দিবস- ২০১৮ উপলক্ষে রোববার থেকে ৪ দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। এই বিতর্ক প্রতিযোগিতায় কলেজের ২২টি বিভাগের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

...বিস্তারিত

রাজশাহী কলেজে ‘ড্রিম বিল্ডআপ এন্ড মাইন্ড সেটআপ’ সেমিনার

রাজশাহী কলেজ প্রেজেন্টেশন ক্লাবের (আরসিপিসি) উদ্যোগে কলেজে ‘ড্রিম বিল্ডআপ এন্ড মাইন্ড সেটাপ’ সেমিনার অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার কলেজের ফুলার ভবন সংলগ্ন মাঠে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

...বিস্তারিত

হাসপাতালের বেডে শুয়েও ভাবছেন কলেজ নিয়ে!

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। যার অক্লান্ত পরিশ্রম ও মেধা মননের সুষ্ঠু ব্যবহারের ফলে আজকে ২৫ হাজার শিক্ষার্থী পেয়েছে সুন্দর, মনোরম, পড়ালেখার পরিবেশ উপযোগী একটি ক্যাম্পাস।

...বিস্তারিত

রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগ দিবস পালিত

রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগের উদ্যোগে দিনব্যাপী দ্বিতীয় “দ্বি-বার্ষিক অর্থনীতি বিভাগ দিবস ২০১৮” পালিত হয়েছে।

...বিস্তারিত

রাজশাহী কলেজে প্রথমবারের মতো দু’দিনব্যাপী বিজনেস ফেস্ট শুরু

রাজশাহী কলেজে প্রথমবারের মত দুইদিনব্যাপি বিজনেস ক্লাবের আয়োজনে শুরু হয়েছে বিজনেস ফেস্টিভাল। বুধবার রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের ২২টা দলের অংশগ্রহনে ‘বিজনেস আইডয়া কম্পিটিশন’ শিরোনামে অনুষ্ঠান পর্বের শুরু হয়।

...বিস্তারিত

লাল ঐতিহ্যে রাজশাহী কলেজ

আসাদুজ্জামান নূর: দেশ সেরা রাজশাহী কলেজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর মধ্যে র‌্যাংকিংয়ে প্রথম হওয়াতে হ্যাট্রিক করেছে কলেজটি। ১৪৬ বছরের পুরোনো এ কলেজের প্রতিষ্ঠা ১৮৭৩ সালে। পরতে পরতে ইতিহাস আর ঐতিহ্য ধারণ করছে রাজশাহী কলেজ। রয়েছে ঐতিহাসিক বেশ কিছু স্থাপনাও। বিশেষ করে এর ভবনগুলো এনে দিয়েছে ঐতিহাসিক গুরুত্ব। ...বিস্তারিত