রাজশাহী কলেজে ‘মজিলা ফায়ার ফক্স ‘ ট্রেনিং সম্পন্ন

রাজশাহী কলেজ বার্তা | | October 10, 2016 at 9:16 am

৭ অক্টোবর ২০১৬, রোজ শুক্রবার রাজশাহী কলেজে ‘মজিলা ফায়ার ফক্স’ এর প্রতিনিধি কর্তৃক একটি দিন ব্যাপী ট্রেনিং কার্যক্রম চলে।

ট্রেনিং এ অংশগ্রহণ করে রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী। মজিলা ফায়ার ফক্স কিভাবে সহজ উপায়ে ব্যবহার করা যায়,  নতুন সফটওয়্যার তৈরি এবং সেটার ক্ষেত্রে শিক্ষার্থীদের অবদান কেমন হতে পারে সে বিষয়ে বিশেষ আলোকপাত করা হয়।

একটি নতুন সফটওয়্যার তৈরি করার পর সেখানে কোন ধরনের সমস্যা সাধারণ জনগণ  হতে পারে তার সমাধান কিভাবে রাজশাহী কলেজ শিক্ষার্থীরা দিতে পারে আর সমস্যা গুলো কেমন হতে টেকনিক্যাল শিক্ষার্থীদের দিয়ে না করে নন-টেকনিক্যাল শিক্ষার্থীদের দিয়ে করানো হয়। এতে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা কয়েকটি সমস্যা দেখতে পায় এবং ফায়ার ফক্স প্রতিনিধিদেরকে  দেখানো হয়, যাতে  আপডেট সফটওয়্যার ভালো ভাবে সাধারণ বিশ্ববাসী পায়।

ট্রেনিং এ উপস্থিত ছিলেন, ড. আব্দুল মালেক সরদার, সহযোগী অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগ, রাজশাহী কলেজ,রাজশাহী।  শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ নাহিদ হোসন, মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী, প্রাণিবিদ্যা বিভাগ ; ও মোঃ সাদিকুল হক, মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী, ইংরেজি বিভাগ, রাজশাহী কলেজ, রাজশাহী।

Leave a Reply

Your email address will not be published.