শহীদ সোহরাওয়ার্দী সন্মাননায় ভুষিত হয়েছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ

রাজশাহী কলেজ বার্তা | | October 14, 2016 at 10:11 pm

Shaheed Suhrawardy Research Council to principal of Rajshahi College

শহীদ সোহরাওয়ার্দী সন্মাননায় ভূষিত হয়েছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান।

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এই সম্মাননা প্রদান করা হয়। আজ ১৪ অক্টোবর ২০১৬ শুক্রবার বিকেল ৪:৩০ মিনিটে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তন ঢাকায় “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের করণীয়” শীর্ষক আলোচনা সভা ও গুনিজন সংবর্ধনার আয়োজন করা হয়। সেখানে যৌথভাবে হোসেন শহীদ সোহরাওয়ার্দী গবেষনা পরিষদ ও শেরে বাংলা এ.কে. ফজলুল হক গবেষনা পরিষদ রাজশাহী কলেজের ৫৬ তম ও বর্তমান অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান কে এই সম্মাননা স্মারক তুলে দেন।

সাবেক তথ্য সচিব ও বিআরটিসির চেয়ারম্যান ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী গবেষনা পরিষদের প্রধান উপদেষ্টা সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিস্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। প্রধান আলোচক হিসেবে ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান বলেন, “আমি মনে প্রানে একজন শিক্ষক। যতদিন বেঁচে থাকবো বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে আমার সাধ্যমতো অবদান রেখে যাবো। আমার প্রাপ্ত এই সম্মাননা স্মারক আমার সহকর্মী রাজশাহী কলেজের সকল শিক্ষক তথা দেশের সকল শিক্ষকের অনুপ্রেরনা যোগাবে ও উৎসাহিত করবে এমনটাই আশা করি।”

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of