রাজশাহী কলেজে দুই দিন ব্যাপী সায়েন্স ফেসটিভ্যাল

রাজশাহী কলেজ বার্তা | | October 30, 2016 at 6:53 pm

রাজশাহী কলেজে দুই দিন ব্যাপী সায়েন্স ফেসটিভ্যাল

রাজশাহী কলেজ বিজ্ঞান ক্লাবের আয়োজনে ২৯ ও ৩০ অক্টোবর দুই দিন ব্যাপী সায়েন্স ফেসটিভ্যাল ২০১৬ অনুষ্ঠিত হয়।

উৎসবমুখর এই ফেসটিভ্যালে অংশগ্রহণ করে রাজশাহীস্থ ও বগুড়ার শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সহস্রাধিক শিক্ষার্থী। ফেসটিভ্যালে ৮টি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং ৪৮ জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিষয়গুলি হলো গণিত, পদার্থ, রসায়ন, জীববিদ্যা, আর্থ সায়েন্স, রুবিক্স কিউব ,ফ্রি হ্যান্ড রাইটিং এবং প্রোগ্রামিং।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী এবং রাজশাহী কলেজ স্টাফ কাউন্সিল এর সাধারন সম্পাদক ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ বিজ্ঞান ক্লাবের কনভেনার এবং রাজশাহী কলেজ সাইন্স ফেস্ট ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর শামিম আরা বেগম। রাজশাহী কলেজ সাইন্স ফেস্ট ২০১৬ এর আয়োজক শিক্ষকবৃন্দ এর মধ্যে উপস্থিত ছিলেন ড. বুজেন্দ্রনাথ সরকার এবং বারিক মৃধা।

বগুড়ার নিশিন্দারা স্কুলের রবীন ইসলাম, রাজশাহী কলেজের তৌসিফ শাহরিয়ার দীপ্ত, নিউ গভঃ ডিগ্রী কলেজের ইমতিয়াজ আহমেদ, রাজশাহী গভঃ ল্যাব. স্কুলের মেফতাহুল জান্নাত, শিরোইল সরকারি স্কুলের শারাফাত হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যাল স্কুলের রুবায়াত জালালসহ আরো অনেকে এই ফেসটিভ্যালে পুরস্কার লাভ করে।

রাজশাহী কলেজ সাইন্স ফেস্ট ২০১৬ এর ফ্রি রাইটিং প্রতিযোগিতার বিজয়ী মোসাঃ আফসানা মিমি বলেন, “এরকম আয়োজন সৃজনশীল শিক্ষার্থীদের মনন বিকাশে বিশেষ ভুমিকা রাখবে বলে মনে করি।” রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান আয়োজকদের কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published.