রাজশাহী কলেজে মুনিয়ার্কের যাত্রা শুরু

রাজশাহী কলেজ বার্তা | | November 14, 2016 at 12:07 am

১৩ নভেম্বর ২০১৬ রোজ রবিবার , রাজশাহী কলেজে মুনিয়ার্ক নামক সংগঠনের যাত্রা শুরু হলো। রাজশাহী কলেজ অডিটোরিয়ামে মূল অনুষ্ঠান শুরু হয়।

রাজশাহী কলেজের প্রতিটি সংগঠনের উদ্দেশ্য হচ্ছে সৃজনশীল কার্যক্রমে শিক্ষার্থীদের অবদান, লিডারশীপ অর্জন, সাংস্কৃতিক কার্যক্রমে শিক্ষার্থীদের চর্চা ও প্রতিযোগিতায় সফলতা অর্জন, কলেজের সকল উন্নয়নমূলক কাজে সহায়তা প্রদান ছাড়া আরও অনেক কিছু। মুনিয়ার্কের কিছু উদ্দেশ্য আছে ও লক্ষ্য আছে; যে কারণে রাজশাহী কলেজের সকল বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এর যাত্রা শুরু হয়। কলেজের বিভিন্ন বিভাগের মেধাবী ও ইংলিশে ভালো সে সব শিক্ষার্থীদের নিয়ে এর যাত্রা শুরু করা হয়।

প্রায় প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘের ন্যায় ছায়া জাতিসংঘের নামে সংগঠন রয়েছে। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কোন কলেজে নেই। রাজশাহী কলেজ যেহেতু জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম স্থানে আছে, তাই রাজশাহী কলেজ যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য, এই কলেজের শিক্ষার্থীদের প্রচেষ্টায় যাত্রা শুরু করল। তাছাড়া মুনিয়ার্ক নামক সংগঠনটির লক্ষ্য হচ্ছে রাজশাহী কলেজের প্রতিটি সংগঠন ও বিভাগের সাথে সম্পর্ক রেখে রাজশাহী কলেজের পাশাপাশি রাজশাহী জেলা,রাজশাহী বিভাগ ও বাংলাদেশের উন্নয়নের জন্য কাজ করবে। আগামী বাংলাদেশ হবে দক্ষ ও কর্মঠ মেধাশক্তির উন্নত দেশ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগরের সাবেক মেয়র ও বর্তমান রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি, জনাব এ. এইচ. এম. খায়রুজ্জামান লিটন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর আল-ফারুক চৌধুরী, উপাধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মোছাঃ জুবাইদা আয়েশা সিদ্দীকা, সম্পাদক, শিক্ষক পরিষদ, রাজশাহী কলেজ, রাজশাহী।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. মোঃ শাহ্ আজম, সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক পরিষদ। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মহাঃ হবিবুর রহমান, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of