রাজশাহী কলেজে অর্থনীতি দিবস-২০১৬ পালন করছে

রাজশাহী কলেজ বার্তা | | November 15, 2016 at 12:58 am

১৪ ও ১৫ নভেম্বর ২০১৬ রোজ সোমবার ও মঙ্গলবার অর্থনীতি বিভাগ, রাজশাহী কলেজ ০২ দিন ব্যাপী পালন করছে ” অর্থনীতি  দিবস-২০১৬”।এই দিনে রাজশাহী কলেজের পক্ষ থেকে রবীন্দ্র গবেষক ও একুশে পদক প্রাপ্ত  খ্যাতিমান  শিক্ষক প্রফেসর  সনৎ কুমার সাহা কে সম্মাননা প্রদান করা হয়। প্রাক্তন শিক্ষক ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীদের এক মহামিলন  মেলায় বাংলাদেশের অর্থনৈতিক  অগ্রযাত্রা ও অর্জন শীর্ষক আলোচনা ও করণীয় স্হান পায়। সম্পূর্ন  শিক্ষার্থীদের পরিচালনায় একটি অনুষ্ঠান  কতটুকু  প্রাণবন্ত হয় তা এই বিভাগের শিক্ষার্থীরা উজ্জ্বল দৃষ্টান্ত। বিকেলের সাংস্কৃতিক  অনুষ্ঠান নিজস্ব স্বকীয়তায় গড়া। তারা দেশকে,স্বাধীনতাকে ও স্বীয় সংস্কৃতিকে কিভাবে ভালবাসে তা অনুষ্ঠানে দেখিয়ে দিয়েছে পারফর্ম করে।

দুইদিন আগে থেকে রাজশাহী কলেজের পুকুর, পুকুরের দুই পাশদিয়ে যাওয়া রাস্তায়, রবীন্দ্র-নজরুল চত্ত্বর, নতুন আরও দুটি চত্ত্বর,  প্রথম বিজ্ঞান ভবন ও নতুন ভবনে আলোকসজ্জা করা হয়।

প্রথম দিনে র‍্যালীর মাধ্যমে “অর্থনীতি বিভাগ দিবস-২০১৬” শুরু হয়। র‍্যালী কলেজসহ রাজশাহী সাহেব বাজারে কয়েকটি মোড় দিয়ে পুনরায় রাজশাহী কলেজে ফিরে আসে। অতঃপর রাজশাহী কলেজ মাঠে তৈরিকৃত মঞ্চে আলোচনাসভা, পুরষ্কার বিতরণী ও সন্ধ্যায় জাঁকজমক সাংস্কৃতিক অনুষ্ঠান চলে। অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা পারফর্ম করে।

দ্বিতীয় দিন বিকাল চারটার সময় থেকে দ্বিতীয় দিনের কার্যক্রম ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

Leave a Reply

Your email address will not be published.