রাজশাহী কলেজে বিভাগীয় পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা

রাজশাহী কলেজ বার্তা | | March 15, 2016 at 11:00 am

রাজশাহী কলেজে বিভাগীয় পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা

আজ মঙ্গলবার (১৫ মার্চ) রাজশাহী কলেজে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের তত্ত্বাবধানে রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে দেশের প্রথম বিভাগীয় পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৬ শুরু হয়েছে।

দুইদিন ব্যাপী এই ডিজিটাল মেলাটি আগামীকাল বিকাল ৫ ঘটিকায় পুরুস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হবে।

দুপুর ১১ টায় বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের শুভ উদ্ভাবন ঘোষণা করেন।

রাজশাহী কলেজে বিভাগীয় পর্যায়ের ডিজিটাল উদ্ভাবনী মেলা

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম প্রধান অতিথির বক্তব্যে বলেন, “ডিজিটাল বাংলাদেশ গঠন কোন সহজ কাজ নয়।” তিনি বাংলাদেশের মানুষকে ডিজিটাল শিক্ষাই শিক্ষিত করার প্রতি গুরুত্ব দিয়ে বলেন, একদিন বাংলাদেশের মানুষ ডিজিটাল শিক্ষাই শিক্ষিত হয়ে দেশের গুরুত্বপূর্ণ জায়গাগুলো নিজেরাই সুরক্ষিত রাখবে। তিনি ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনাকে অপ্রত্যাশিত উল্লেখ করে বলেন, বিষয়টি প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, “বাংলাদেশের সব পেশার মানুষ ডিজিটাল সেবা গ্রহণের মধ্যে দিয়ে নিজেদের পেশাকে সুন্দর ও দুর্নীতি মুক্ত করবে এবং ভবিষ্যতে বাংলাদেশ ডিজিটাল প্রযুক্তিতে পৃথিবীতে এগিয়ে থেকে নিজেদের অধিকার আদায় করে নিবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হবিবুর রহমান। রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হবিবুর রহমান বর্তমান সরকারকে তথ্য ও প্রযুক্তি বান্ধব সরকার উল্লেখ করে বলেন, “বিভাগীয় পর্যায়ের ডিজিটাল মেলায় সরকার আয়োজন করে আন্তরিকতার প্রমান দিয়েছে।” তিনি রাজশাহী কলেজের দুটি আধুনিক কম্পিউটার ল্যাবের কথা উল্লেখ করে বলেন, “রাজশাহী কলেজ একটি ডিজিটাল কলেজ।”

এছাড়া রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন তাঁর বক্তবে, সরকারের এই আয়োজনকে সাধুবাদ জানান এবং এই ডিজিটাল উদ্ভাবনী মেলা সর্ব স্থরে ছড়িয়ে দেবার জন্য সরকারের প্রচেষ্টার প্রশংসা করেন।

আগামী বুধবার (১৬ মার্চ) বিকাল ৫ টা পর্যন্ত মেলাটি চলবে। উক্ত মেলায় ছাত্রছাত্রীদের প্রবেশ সম্পূর্ণ ফ্রী। আগামীকাল সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত মেলাটি উন্মুক্ত থাকবে।

রাজশাহী কলেজ বার্তা / কাব্য

Leave a Reply

Your email address will not be published.