‘একাদশ জাতীয় রোভার মুট-২০১৭’ তে রাজশাহী কলেজের অংশগ্রহণ

রাজশাহী কলেজ বার্তা | | January 25, 2017 at 11:58 pm

২৫-৩১ জানুয়ারি ২০১৭ মোট সাতদিন ব্যাপী চলছে ‘একাদশ জাতীয় রোভার মুট-২০১৭’। প্রতিটি দলে ৮ সদস্য নিয়ে রাজশাহী কলেজের মোট তিনটি দল অংশগ্রহণ করেছে। দুটি রোভার ও একটি গার্ল-ইন-রোভার সর্বমোট ২৪ জন রোভার ও গার্ল-ইন-রোভার। এছাড়া রাজশাহী কলেজ রোভার স্কাউটস গ্রুপ থেকে কিছু সংখ্যক সেচ্ছাসেবী পাঠানো হয়। ২৪ জানুয়ারি ২০১৭, রাত ১০:৩০ ঘটিকায় “একাদশ জাতীয় রোভার মুট-২০১৭” এর উদ্দেশ্যে রওনা দেই।

“শান্তিময় জীবন উন্নত দেশ” প্রতিপাদ্য সামনে রেখে শুরু হচ্ছে এবারের রোভার মুট।রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ লুৎফর রহমান, ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ জহিরুল ইসলাম, প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোছা: ফাহমিদা আখতার কুস্তরী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম আনসারী।

উল্লেখ্য একাদশ জাতীয় রোভার মুটে অংশ নিতে মাসব্যাপী প্রশিক্ষণ শেষ করেছে রাজশাহী কলেজ রোভার গ্রুপ। স্কাউট শপথ, প্রার্থনা সঙ্গীত ও মুল মন্ত্রের শুদ্ধ উচ্চারণ, দড়ির কাজ, ল্যাশিং, এ্যাওয়ার্ড, টার্নআপ ও হাইকিং বিষয়ে প্রশিক্ষণ নেয় তারা।রাজশাহী কলেজ রোভার স্কাউট লিডার ড.মোঃ জহিরুল ইসলাম বলেন, “বাংলাদেশ রোভার স্কাউটসের সর্ববৃহৎ মিলনমেলা জাতীয় রোভার মুট। এবারের মূল এরিনা হবে গোপালাগঞ্জের মানিকদহে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের হাউজিং প্রকল্পে। আর সাবক্যাম্প অনুষ্ঠিত হবে টুঙ্গিপাড়ায়।”

সাতদিন ব্যাপী এ আয়োজনে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের রোভার স্কাউট গ্রুপ অংশ নিচ্ছে। এবছর বাংলাদেশের ৬৪ জেলা থেকে প্রায় ৯০০ টিরও অধিক রোভার ও গার্ল-ইন-রোভার দল অংশ নিয়েছেন। প্রতিটি দল প্রায় ১৫টি চ্যালেঞ্জে অংশ নেবে। পরে বাছাইকৃতদের অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

বরাবরের মতো এবারও রাজশাহী কলেজ রোভার গ্রুপের তিনটি দল এবং সেচ্ছাসেবী ভাল কিছু অর্জন নিয়ে রাজশাহী কলেজের সুনাম অক্ষুণ্ণ রাখবে বলে আশা করছেন এবং বিশ্বাস রাখছেন, রাজশাহী কলেজ প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published.