সাংবাদিক শিমুল হত্যার বিচার দাবিতে আরসিআরইউ’র মানববন্ধন

রাজশাহী কলেজ বার্তা | | February 4, 2017 at 6:34 pm

সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যাকান্ডের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। দুপুরে রাজশাহী কলেজের প্রধান ফটকের সামনের সড়কে এ মানববন্ধন পালন করে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি এর সদস্য বৃন্দ। মানববন্ধন থেকে দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়। দাবি ওঠে সাংবাদিকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতেরও।

আরসিআরইউ সভাপতি শামসুননাহার সুইটির সভাপতিত্বে মানববন্ধনে অংশ নেন সংগঠনের উপদেষ্টা ড. সৈয়দ আলী আহসান, আজমত আলী, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, আজীবন সদস্য হাসান রাজিব, সাধারণ সম্পাদক এম ওবাইদুল্লাহ, সাবেক অর্থ সম্পাদক শফিক আজম, অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্ত্র সম্পাদক বাবর আলী, নির্বাহী সদস্য বাসির ফুয়াদ, মৌলী আরমান প্রমূখ।

সংহতি জানিয়ে অংশ নেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশীদ মামুন, এসএ টিভির রাজশাহী ব্যুরো ইনচার্জ ও যুগান্তরের স্টাফ রিপোর্টার জিয়াউল গণি সেলিম ও মাছরাঙ্গা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান গোলাম রাব্বানী। মানববন্ধনে আরসিআরইউর সহযোগী সদস্যসহ বিভিন্ন পর্যায়ের সদস্যরাও অংশ নেন।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশীদ মামুন বলেন, “পেশাগত দায়িত্ব পালন কালে সাংবাদিকের এমন হত্যাকান্ড- মেনে নেয়া যায় না। এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। একই সঙ্গে এপর্যন্ত সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেন।”

আরসিআরইউর সভাপতি শামসুননাহার সুইটি সাংবাদিকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানান। তিনি বলেন, “বিশেষ করে তৃণমূল সাংবাদিকরা কর্মস্থলে বেশি অরক্ষিত। ফলে জীবনের ঝুঁকি নিয়েই দায়িত্বপালন করতে হচ্ছে তাদের। অহরহ ঘটছে নির্যাতন এমনকি হত্যার মত ঘটনা। যা সাংবাদিকদের উদ্বিগ্ন করছে। এনিয়ে রাষ্ট্রকেই যথাযথ ভূমিকা পালনের আহবান জানান তিনি।”

Leave a Reply

Your email address will not be published.