রাজশাহী কলেজে ৫দিন ব্যাপি ফ্রি ব্লাড গ্রুপিং শুরু

রাজশাহী কলেজ বার্তা | | February 16, 2017 at 6:51 pm

রাজশাহী কলেজ বাঁধন এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় বাঁধন অফিসে এ কার্যক্রম শুরু হয়।

ব্লাড গ্রুপিং কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক ডক্টর জুবাইদা আয়োসা সিদ্দিকা, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ডক্টর নাজনিন সুলতানা রাজশাহী কলেজ বাঁধনের প্রাক্তন সভাপতি মাকসুদুর রহমান প্রমূখ।

রাজশাহী কলেজের ২০১৬-১৭ শিক্ষা বর্ষে ২৩টি বিভাগের ১ম বর্ষে ভর্তিকৃত প্রায় ৩হাজার শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্নয় করা লক্ষমাত্র নির্ধারণ করেছে রাাঁধন রাজশাহী কলেজ শাখা।

এ কার্যক্রম চলবে সরকারি ছুটির দিন ব্যাতিত আগামী ৫দিন। বুধবার কলেজের বাংলা, উদ্ভিদবিজ্ঞান, ইতিহাস ও আরবি বিভাগের শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় করা হয়েছে। বৃহস্পতিবার, শনিবার, রবিবার ও সোমবার পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় করা হবে।

এ ব্যাপারে রাজশাহী কলেজ বাঁধন এর সভাপতি নাহিদুল ইসলাম বলেন, রাজশাহী কলেজের শিক্ষার্থীদেরকে নিজের স্বাস্থ সম্পর্কে সচেতন করে তোলার লক্ষে প্রতি বছরই আমরা এ কার্যক্রম পরিচালনা করে আসছি। জরুরী মুহুর্তে শিক্ষার্থীদের পাশে দাড়ানোই আমাদের অন্যতম লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published.