আরসিআরইউ’র ভ্রাম্যমান নিউজ বোর্ডের পাঠ উন্মোচন

রাজশাহী কলেজ বার্তা | | February 21, 2017 at 5:33 pm

রাজশাহী কলেজে ভ্রাম্যমান নিউজ বোর্ডের পাঠ উন্মোচন করা হয়েছে। একুশে ফেব্রুয়ারী উপলক্ষ্যে মঙ্গলবার এর পাঠ উন্মোচন করা হয়। দুপুরে কলেজের শহীদ মিনার চত্বরে এ বোর্ডের আনষ্ঠানিক পাঠ উন্মোচন করেন কলেজের অধ্যক্ষ ও সংগঠনের প্রধান পৃষ্টপোষক প্রফেসর মহা. হবিবুর রহমান এবং উপাধ্যক্ষ ও পৃষ্টপোষক প্রফেসর আল ফারুক চৌধুরী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবায়দা আয়েশা সিদ্দীকা, ইসলামের ইতিহাস বিভাগের প্রধান প্রফেসর নার্গিস জাহান, আরসিআরইউর উপদেষ্টা সৈয়দ আলী আহসান ও আজমত আলী রকি, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদাক ফেরদৌস সিদ্দিকী, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, সভাপতি শামসুননাহার সুইটি, সাধারণ সম্পাদক এম. ওবাইদুল্লাহ, অর্থ সম্পাদক সিদ্দিকুর রহমান, দপ্তর সম্পাদক বাবর আলী, প্রশিক্ষন ও প্রকাশনা সম্পাদক ফারিহা রহমান আন্নি, নির্বাহী সদস্য মৌলি আরমান প্রমুখ।

ভ্রাম্যমান এ নিউজ বোর্ডের নামকরণ করা হয়েছে রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা শহীদ শামসুল আলমের নামে। উদ্বোধনী সংখ্যায় স্থান পেয়েছে ভাষা শহীদদের স্মরনে রাজশাহী কলেজে নির্মিত প্রথম শহীদ মিনারের অতীত ও বর্তমান অবস্থা, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের জীবনি, রাজশাহী কলেজের ইতিহাস ও ঐতিহ্য এবং বদলে যাওয়ার উপাখ্যান। এতে ঠাঁয় পেয়েছে ইতিহাসের অংশ হয়ে যাওয়া কলেজের কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের কথাও।

সদস্যদের সংবাদ লিখন ও জ্ঞান চর্চার অংশ হিসেবে এটি প্রকাশ করছে আরসিআরইউ। এটি সম্পাদনা করছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদাক ফেরদৌস সিদ্দিকী। নির্বাহী সম্পাদক রয়েছেন সংগঠনের আজীবন সদস্য হাসান রাজিব। এছাড়া সম্পাদনা সহকারী হিসেবে রয়েছেন, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, সভাপতি শামসুননাহার সুইটি ও সাধারণ সম্পাদক এম ওবাইদুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published.