রাজশাহী কলেজে আন্তর্জাতিক নারী দিবস পালন

রাজশাহী কলেজ বার্তা | | March 8, 2017 at 6:59 pm

 ‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’ এ স্লোগানকে সামনে রেখে রাজশাহী কলেজের নারী অধিকার বিষয়ক সংগঠন, অনিন্দিতার আয়োজনে প্রথম বারের মতো পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস |

 

দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১০ টার দিকে রাজশাহী কলেজ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নগরীর সোনাদিঘীমোড় , সাহেব বাজার, জিরো পয়েন্ট, মণিচত্ত্বর প্রদক্ষিণ করে কলেজ চত্ত্বরে এসে শেষ হয়।

 

শোভাযাত্রা শেষে কলেজের অডিটেরিয়ামে ‘বাংলাদেশে নারীর ক্ষমতায়ন : একটি সমাজতাত্ত্বিক বিশ্লেয়ণ’ শীষক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠন পালিত হয়।

 

সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ডক্টর নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহ. হবিবুর রহমান।

অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন সমাজকর্ম বিভাগের প্রধান ডক্টর জুবাইদা আয়েশা সিদ্দীকা। এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক মনোয়ারা খাতুন, প্রাণিবিজ্ঞান বিভাগের প্রধান শামীম আরা বেগম, ভুগোল ও পরিবেম বিভাগের প্রধান ইউএফ হোসনে আরা খানম, রসায়ন বিভাগের প্রধান আনিছুর রহমান খানসহ সকল বিভাগের শিক্ষকগণ।

অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ কারিদের মধ্যে থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ কারিদের পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.