রাজশাহী কলেজে আন্তঃবর্ষ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

রাজশাহী কলেজ বার্তা | | July 24, 2017 at 7:27 pm

‘বিতর্কে যুক্তি, যুক্তিতেই প্রগতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী কলেজ সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে আন্তবর্ষ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও জাতীয়বিশ্ববিদ্যালয়ের অধীনে সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স (২০১৩) পরীক্ষায় ১ম-২০তম এর মধ্যে মেধাস্থান প্রাপ্তদের পুরুস্কার দেয়া হয়। সোমবার বেলা সাড়ে ১২টায় কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ৪০১ নং কক্ষে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সামাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানার সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন, সমাজবিজ্ঞন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আলমগীর কবির, ড. মোঃ ফিরোজুল ইসলাম, সহকারী অধ্যাপক মোঃ জাকির আল-ফারুকী, ড. মোঃ রোকুনুজ্জামান সিদ্দীকী, প্রভাষক রোজিনা আফরোজ, নুসরাত জেরিন এ্যানী, সুলতানা জহুরা, সাদেকুল ইসলাম শিমুল প্রমুখ।

এর আগে সকাল ১০ টায় সমাজবিজ্ঞান বিতর্ক ক্লাবের (এসডিসি) উদ্যোগে আন্তবর্ষ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রতিদ্বন্দ্বিতা করে সামাজবিজ্ঞান সম্মান ১ম ও ২য় বর্ষ। বিতর্কের বিষয় ছিল “বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে কৃষি নয়, শিল্পের ভূমিকায় প্রধান”।বিষয়টির পক্ষে ছিল সামাজবিজ্ঞান বিভাগের সম্মান ২য় বর্ষের শিক্ষার্থী মীম ওবাইদুল্লাহ, সাথীয়ারা খাতুন ও সোহানুল ইসলাম সোহান। আর বিপক্ষে ছিল সম্মান ১ম বর্ষের শিক্ষার্থী বুলবুল ইসলাম, রুবেল আলী ও স্বর্ন। প্রতিযোগীতায় জয়ী হয় সামাজবিজ্ঞান সম্মান ২য় বর্ষ।

বিতর্ক অনুষ্ঠানে মডারেটরের দায়িত্ব পালন করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সাম্যসাথী ভৌমিক। বিচারক ছিলেন মিরর ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি আব্দুস সাত্তার শুভ, বর্তমান সভাপতি তারেকুল ইসলাম তারেক ও সাধারণ সম্পাক আব্দুস সোবহান গোলাম।

এছাড়াও অনুষ্ঠানে আন্তবর্ষ ক্রীড়া প্রতিযোগিতায় জয়ী এবং অনার্স ও মাস্টার্স পর্যায়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধাস্থান প্রাপ্তদের পুরুস্কার বিতরণ করা হয়।

২০১৩ সালে মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকায় সমাজবিজ্ঞান বিভাগ থেকে ৩য় স্থান অধিকারী আসাদুল্লাহ, ৬ষ্ঠ সাবিনা আক্তার রিতা, নবম সারমিন সুলতানা, দ্বাদশ সিরাজুম মুনিরা ও ১৯ তম স্থান অধিকারী নূরজাহান খাতুন পুরস্কার গ্রহন করেন।

এবং ২০১৩ সালে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকায় সমাজবিজ্ঞান বিভাগ থেকে ১ম স্থান অধিকারী তাহমিনা খাতুন ও ৮ম স্থান অধিকারী উম্মে সালমা পুরস্কার গ্রহন করেন।

অনুষ্ঠানটির আহ্বায়ক ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল মালেক সরকার।

Leave a Reply

Your email address will not be published.