আজ থেকে শুরু হচ্ছে বিজয় চলচ্চিত্র উৎসব

রাজশাহী কলেজ বার্তা | | March 28, 2016 at 3:57 am

বিজয় চলচ্চিত্র উৎসব

প্রতি বছরের ন্যায় এবারো বিজয় চলচ্চিত্র উৎসব করতে চলেছে রাজশাহী কলেজের একটি অন্যতম সাংস্কৃতিক সংগঠন বরেন্দ্র থিয়েটার।

এবারে ৫ম বারের মতো এ ধরনের চলচ্চিত্র উৎসব এর আয়োজন করতে চলেছে রাজশাহী কলেজের এই সংগঠনটি। আজ ২৮ মার্চ থাকছে ৫ম বিজয় চলচ্চিত্র উৎসব-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠান।

চলচ্চিত্র উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বরেন্দ্র থিয়েটারের বর্তমান সভাপতি এবং রাজশাহী কলেজ হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক এ.কে.এম সাঈদুর রহমান খান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী কলেজের মাননীয় অধ্যক্ষ ও ‘বরেন্দ্র থিয়েটার’ এর প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর মহাঃ হবিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ ও ‘বরেন্দ্র থিয়েটার’ এর পৃষ্ঠপোষক আল ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকছেন রাজশাহী কলেজ কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও বরেন্দ্র থিয়েটারের প্রধান উপদেষ্টা জনাব পিযুষ কান্তি ফৌজদার এবং থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের প্রস্তুতি সম্পর্কে রাজশাহী কলেজ বরেন্দ্র থিয়েটার এর সাধারণ সম্পাদক দুলাল সরকার বলেন,“বরেন্দ্র থিয়েটার রাজশাহী কলেজের একটি অন্যতম সাংস্কৃতিক সংগঠন। আমাদের কার্যসমূহ হলো- অভিনয়, আবৃত্তি, নৃত্য প্রভৃতি। আমরা প্রতিবছর চলচ্চিত্র উৎসব করে থাকি। প্রতি বছরের ন্যায় এবারো বিজয় চলচ্চিত্র উৎসব করতে চলেছি। অনুষ্ঠানকে ঘিরে আমাদের প্রস্তুতি চলছে বেশ কয়েকদিন থেকে।”

২ দিনব্যাপী এই অনুষ্ঠানের পর্দা উঠবে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে। এরপরেই রাজশাহী কলেজ বরেন্দ্র থিয়েটার এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হবে আনুষ্ঠানিকভাবে। প্রথম দিন প্রদর্শিত হবে কৃষ্ণগ্রাস, Copy, পরী-বর্তন, ওরা ১১ জন, প্রশড়বমালা, অথেন্টিক, ওঙ্কার, অন্তর্শ্বাস এবং নয় নম্বর বিপদ সংকেত।

অনুষ্ঠানের শেষ দিনে থাকছে Start, গ্রাস, শূন্যপক্ষ, রংধনু, মেঘমল্লার, At the end of an endless river, আমি সংখ্যালঘু, মুক্তির খোঁজে এবং ছায়াময়। আর চলচ্চিত্র প্রদর্শনী শেষে সেরা চলচ্চিত্র এর নাম ঘোষনা এবং পুরস্কার প্রদান করবেন রাজশাহী কলেজ এর অধ্যক্ষ মহোদয়।

উল্লেখ্য, ৫ম বিজয় চলচ্চিত্র উৎসব-২০১৬ উপলক্ষ্যে গত ১১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত সময়ের মধ্যে দেশের সকল চলচ্চিত্র নির্মাতাদের কাছ থেকে স্বল্প দৈঘ্য চলচ্চিত্র আহ্বান করা হয়। সেখান থেকে বাছাইকৃত চলচ্চিত্র সমূহ এবার রাজশাহী কলেজ অডিটোরিয়ামে প্রদর্শিত হবে।

২৮ মার্চ ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.