প্রথম জব ফেয়ার আয়োজনে প্রস্তুত রাজশাহী কলেজ

রাজশাহী কলেজ বার্তা | | November 11, 2017 at 7:32 pm

প্রথমবারেরমত জব ফেয়ার আয়োজন করতে যাচ্ছে রাজশাহী কলেজ। এমন আয়োজন জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত কলেজেও প্রথম। আগামী ১৮ ও ১৭ নভেম্বর কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ মেলা। এ আয়োজন করছে রাজশাহী কলেজ বিজনেস ক্লাব (আরসিবিসি)। আর এতে সহায়তা দিচ্ছে আইসিটি ডিভিশন, এলআইসিটি।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুানায়েদ আহমেদ পলক। দুই দিনব্যাপী জব ফেয়ারে স্টল থাকছে ইস্পাহানী মীর্জাপুর চা, এসিসিএ বাংলাদেশ, একমি, ব্রাক ব্যাংক, রাজআইটি, দারাজ কোম্পানি বিডি, ওয়ালটন, কাজীআইটি, ডাটা সফট, আইটি কিউ স্যলুশনসহ ৩৫টি খ্যাতনামা কোম্পনির।

মেলায় স্পনসার হিসেবে থাকছে গ্রন্থকুটির, দিকদর্শন প্রাবলিকেশন প্রকাশনি লিমিটেড। ব্যান্ডিং পার্টনার হিসেবে থাকছে নিউজল্যান্ড ডেইরী। এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে সময় টিভি, কালের কন্ঠ, রেডিও পদ্মা ও রাজশাহী ভিক্তিক কমিউনিটি অনলাইন সংবাদপত্র বরেন্দ্র এক্সপ্রেস।

এবিষয়ে রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম জানান, এটা আমাদের জন্য অত্যান্ত আনান্দের যে রাজশাহী কলেজ এই রকম একটা জবফেয়ারের আয়োজন করা হচ্ছে। মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি প্রাথিদের দারুনভাবে সহয়াতা করবে এ জব ফেয়ার।

এছাড়াও এই জব ফেয়ারে অয়োজিত বিভিন্ন সেমিনার থেকে শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন দিকনির্দেশনা পাবেন বলেও মনে করেন তিনি। এরই মধ্যে আয়োজনের প্রস্তুতি প্রায় চুড়ান্ত বলে জানান সভাপতি।

আয়োজকরা জানিয়েছেন, মেলার প্রথম দিন সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত প্রতিটি কোম্পানীর স্টলে চাকরি প্রার্থীদের সিভি জমা নেয়া হবে। দ্বিতীয় দিনেই সিভি যাচাই বাছাই শেষে পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে।

মেলা চলাকালিন কলেজের অডিটোরিয়াম, এইচএম শহীদ কামরুজ্জামান ভবন ও কলা ভবনে বিভিন্ন কোম্পানীর সেমিনার আয়োজন করা হয়েছে। জব ফেয়ারের শেষ দিনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবিষয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের ক্যারিয়ার বিলডাপ করা ও চাকরির ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবেলা এবং চাকরির ক্ষেত্রে তাদের কিছু পরিবর্তন আনবে এই জব ফেয়ার। যেসব বিভিন্ন কোম্পানি আসছে তাদের কাছে রাজশাহী কলেজকে তুলে ধরে শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে যেন রাজশাহী কলেজকে প্রাধান্য দেয়ার কাজ করবে এই জব ফেয়ার।

তিনি আরো বলেন, আইসিটি বিভাগ রাজশাহী কলেজকে উপস্থান করার সুযোগ যে আমাদের দিয়েছে এটি শিক্ষার্থীদের বড় পাওয়া। সমনে বঙ্গবন্ধু র্পাক হচ্ছে সেখানে আমাদের রাজশাহী কলেজকে প্রাধান্য দিবে বলেও মনে করেন তিনি। সেই সাথে এই জব ফেয়ার সফল ভাবে শেষ হলে সমনে বছর আরো বড় পরিসরে আয়োজন করারও আশ্বাস দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.