কলেজ পর্যায়ে প্রথম ‘জব ফেয়ার’ অনুষ্ঠিত দেশ সেরা রাজশাহী কলেজে

রাজশাহী কলেজ বার্তা | | November 18, 2017 at 8:17 pm

রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের উদ্যোগে কলেজ পর্যায়ে প্রথম ‘জব ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে দেশ সেরা রাজশাহী কলেজে। শনিবার দুপুর ১২ টায় রাজশাহী কলেজ মাঠে দুই দিন ব্যাপী এই জব ফেয়ারের উদ্বোধন করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাজশাহী শহর শিক্ষা নগরী হিসেবে সারা পৃথিবীর কাছে পরিচিত। সেই শিক্ষা নগরীকে সারা বিশ্বের কাছে শিল্প নগরী হিসেবে তৈরী করতে হবে এবং সেই শিল্প হবে প্রযুক্তি শিল্প।

সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, যদি আমরা তরুন প্রজন্মকে প্রশ্ন করি আজ থেকে পাঁচ বছর পরে আমরা বাংলাদেশকে কোথায় দেখতে চাই? তাহলে অনেকেই বলবে মালেয়শিয়া অথবা সিঙ্গাপুর। এই মালেয়শিয়াকে গড়ার জন্য মালেয়শিয়ার জনগন দীর্ঘ ১৮ বছর মাহাথির মোহাম্মাদের ওপর আস্থা রেখেছেন বলেই মাহাথির মোহাম্মাদ তার ডায়নামিক লিডারশিপ, ভিশনারী লিডারশীপ দিয়ে মালেয়শিয়াকে একটি দরিদ্র দেশ থেকে উন্নত দেশে পরিণত করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাহাথির মোহাম্মাদ ও লিকুইনোর সাথে তুলনা করে তিনি বলেন, যদি আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই তাহলে আগামী সংসদ নির্বাচনেও এই অসমাপ্ত কাজগুলি সমাপ্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা নৌকা মার্কাকে বিজয়ী করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎকে আমাদের নিশ্চিত করতে হবে।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বঙ্গবন্ধু হাই-টেক পার্কের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর জার্জিস কাদির, সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর মফিজউদ্দীন মোল্লাসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা ও কলেজের শিক্ষকমন্ডলী।

দুই দিন ব্যাপী এই মেলার আয়োজকরা জানিয়েছেন, মেলার প্রথম দিন সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত প্রতিটি কোম্পানীর স্টলে চাকরি প্রার্থীদের সিভি জমা নেয়া হবে। দ্বিতীয় দিনেই সিভি যাচাই বাছাই শেষে পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রদান করা হবে।

জব ফেয়ার নিয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের ক্যারিয়ার বিলডাপ করা ও চাকরির ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবেলা এবং চাকরির ক্ষেত্রে তাদের কিছু পরিবর্তন আনবে এই জব ফেয়ার। যেসব বিভিন্ন কোম্পানি আসছে তাদের কাছে রাজশাহী কলেজকে তুলে ধরে শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে যেন রাজশাহী কলেজকে প্রাধান্য দেয়ার কাজ করবে এই জব ফেয়ার। সেই সাথে এই জব ফেয়ার সফল ভাবে শেষ হলে সমনে বছর আরো বড় পরিসরে আয়োজন করারও আশ্বাস দেন তিনি।

রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম জানান, এটা আমাদের জন্য অত্যান্ত আনন্দের রাজশাহী কলেজ এই রকম একটা জব ফেয়ারের আয়োজন করা হচ্ছে। মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি প্রাথিদের দারুনভাবে সহয়াতা করবে এ জব ফেয়ার। এছাড়াও এই জব ফেয়ারে অয়োজিত বিভিন্ন সেমিনার থেকে শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন দিকনির্দেশনা পাবে।

মেলায় সার্বিক সহায়তা দিচ্ছে আইসিটি ডিভিশন, এলআইসিটি। মেলা চলাকালিন কলেজের অডিটোরিয়াম, এইচএম শহীদ কামরুজ্জামান ভবন ও কলা ভবনে বিভিন্ন কোম্পানীর সেমিনার আয়োজন করা হয়েছে। জব ফেয়ারের শেষ দিনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় দর্শনার্থী এবং চাকুরী প্রত্যাশিদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

Leave a Reply

Your email address will not be published.