রাজশাহী কলেজকে প্রসংসায় ভাসালেন ২২ টি কলেজের অধ্যক্ষ

রাজশাহী কলেজ বার্তা | | January 14, 2018 at 6:40 pm

বাদশা বুলবুল: রাজশাহী কলেজকে প্রসংসায় ভাসিয়েছেন ২২ টি কলেজের অধ্যক্ষগণ। শনিবার সকাল ১০ টায় উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট, রাজশাহীতে প্রশিক্ষণরত ২২ জন অধ্যক্ষ দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী কলেজ পরিদর্শন করেন।

কলেজের সামগ্রিক শিক্ষা ব্যবস্থা দেখে তারা কলেজের প্রশংসা করেন। বিশেষ করে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমানের প্রশংসা করেন তারা। তাদের মতে, শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি আগ্রহ বাড়াতে রাজশাহী কলেজের অধ্যক্ষের দিনরাত অক্লান্ত পরিশ্রম সত্যি প্রশংসার দাবীদার।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ও শিক্ষানগরী রাজশাহীর প্রাণকেন্দ্রে অবস্থিত রাজশাহী কলেজ। নৈসর্গিক দৃষ্টিকোণে বাংলাদেশের অন্যান্য কলেজ থেকে রাজশাহী কলেজ একটু ব্যতিক্রম। প্রতিষ্ঠার পর থেকে এ কলেজের রয়েছে যেমন নিজস্ব স্বকীয়তা তেমনি রয়েছে নিজস্ব ঐতিহ্য। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এটিই দেশের একমাত্র কলেজ যেখানে প্রতিদিন ক্লাশ পরীক্ষা হয়।

এমনকি মাঝে মাঝে শুক্রবারেও কলেজে আসতে হয় এ কলেজের শিক্ষার্থীদের। সবুজ ক্যাম্পাসের ফাঁকে ফাঁকে লাল ইটের তৈরি ইমারতে সুসজ্জিত অন্যন্য ভূদৃশ্যাবলী যুক্ত বৈচিত্রময় এ কলেজের নৈসর্গিক সৌন্দর্য। পাশাপাশি রয়েছে উন্নত কারিকুলামে প্রতিটি ক্লাস রুমে মাল্টিমিডিয়াপূর্ণ পাঠদান পদ্ধতি।

২২ টি কলেজের অধ্যক্ষদের ভাষ্যমতে, দেশের অন্যান্য কলেজ থেকে রাজশাহী কলেজের ক্যাম্পাস সম্পূর্ণ অন্যরকম। তারুণ্য-সজীবতায় প্রকৃতির অপরুপ সৌন্দর্য্যে ভরপুর এই ক্যাম্পাস। শীতের আগমন উপলক্ষে রাজশাহী কলেজ ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে বাহারি রকমের সব ফুলগাছ। পাকা করা হয়েছে করা হয়েছে কলেজের প্রতিটি রাস্তা। ঔষুধী গুন সমৃদ্ধ বৈজ্ঞানিক সব কাছের বাগান করা হয়েছে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সামনে। ছাত্রছাত্রীদের উপস্থিতিতে মুখরিত ক্লাসরুম গুলো।

অধ্যক্ষগণ বলেন, দেশের শিক্ষাব্যবস্থা পরিবর্তন করতে প্রতিটি কলেজকে রাজশাহী কলেজের মতো করে গড়ে তোলা উচিৎ। কেননা শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আকৃষ্ট করতে প্রাকৃতির অপররূপ সৌন্দর্য্যপূর্ণ কলেজ ক্যাম্পাস অনেক বড় ভূমিকা পালন করে।

4 comments on “রাজশাহী কলেজকে প্রসংসায় ভাসালেন ২২ টি কলেজের অধ্যক্ষ

Leave a Reply

Your email address will not be published.