রাজশাহী কলেজে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ

রাজশাহী কলেজ বার্তা | | January 15, 2018 at 8:14 pm

রাজশাহী কলেজে সমাজবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের (২০১৭-২০১৮শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কলেজের সমাজবিজ্ঞন বিভাগের ৪০১ নং কক্ষে এ অনুষ্ঠানের মাধ্যমে ২৩৭ জন নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

সমজবিজ্ঞন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, কলেজের অন্যান্য বিভাগ সমাজবিজ্ঞান বিভাগকে অনুসরণ ও অনুকরণ করে। আমি মনে করি এই বিভাগে অধিকতর ও অনেক মেধাবি শিক্ষার্থীই ভর্তি হয়েছে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একাডেমিক লেখা-পড়ার পাশাপাশি বি.সি.এস পরীক্ষার প্রস্তুতি নিতে। তাছাড়া মাদক সেবন থেকে নিজেকে বিরত রেখে মাদক মুক্ত সমাজ গড়ার আহ্বান জানান তিনি। এছাড়াও সুমানুষ ও সুনাগরিক হওয়ার জন্য দূর্নীতি থেকে দূরে থাকার জন্য নবীন শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভাগের, সহযোগী অধ্যাপক ড. মোঃ আলমগীর কবীর, সহকারী অধ্যাপক মোঃ জাকির আল-ফারুকী , ড. মোঃ রোকুনুজ্জামান সিদ্দীকী, মো: রফিকুল হাসান, প্রভাষক, রোজিনা আফরোজ, সুলতানা জহুরা, সাদেকুল ইসলাম শিমুল প্রমুখ।

অনুষ্ঠানটির আয়োজক ছিলেন সমজবিজ্ঞানের সহযোগী অধ্যাপক ড. মোঃ ফিরোজুল ইসলাম।

অপরদিকে কলেজের সমাজকর্ম বিভাগ, অর্থনীতি বিভাগ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পৃথক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

প্রতিটি বিভাগের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।

নবীন বরণ অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা অংশগ্রহন ও আনন্দ উপভোগ করে।

Leave a Reply

Your email address will not be published.