রাজশাহী কলেজে কোর্স সমাপনী উৎসব পালিত

রাজশাহী কলেজ বার্তা | | February 17, 2018 at 8:35 pm

“বিদ্যানের কলমের কালি শহীদের রক্তের চেয়েও পবিত্র” এই বাণীকে মূলমন্ত্র করে রাজশাহী কলেজের মনোবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের স্নাতক শিক্ষার চার বছর শেষ উপলক্ষে কোর্স সমাপনী উৎসব পালন করেছে বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টায় মনোবিজ্ঞান বিভাগের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিভাগের সামনে এসে শেষ হয়। এরপর কলেজ অডিটোরিয়ামে আনুষ্ঠানিক সভার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করে। এসময় বিদায়ী শিক্ষার্থীরা তাদের বিভিন্ন অভিজ্ঞতার কথা স্মৃতিচারন করেন।

মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পার্থ সারথি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, মনোবিজ্ঞান বিভাগে তুলনামুলক কম মেধাবীরা ভর্তি হয়েও অনেক ভাল রেজাল্ট উপহার দিচ্ছে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। রাজশাহী কলেজ দেশের সেরা কলেজ হওয়ার পেছনে প্রতিটি শিক্ষার্থীর অভাবনীয় ভূমিকা রয়েছে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। এছাড়াও উপস্থিত ছিলেন মনোবিজ্ঞান বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অতিথিদের বক্তব্য শেষে কলেজের অধ্যক্ষ কেক কেটে অনুষ্ঠানটি উদযাপন করেন। মধ্যাহ্নের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে এই আয়োজনের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of