রাজশাহী কলেজে নারী সহিংসতা প্রতিরোধে আলোচনা সভা ও র‌্যালি

রাজশাহী কলেজ বার্তা | | March 8, 2018 at 4:34 pm

রাজশাহী কলেজে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্রচার মাধ্যমের ভূমিকা শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে ‘বদলে যাচ্ছে গ্রাম-শহরে নারীর কর্ম জীবন ধারা’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বরের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়।

র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। কলেজ মিলনায়তনে র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন নারী বিষয়ক সংগঠন “অনিন্দিতা” এর আহ্বায়ক প্রফেসর ড. নাজনীন সুলতানা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

নারীদের সামনে এগিয়ে যাওয়ার কথা উল্লেখ করে প্রধান অতিথি বলেন, মেয়েরা এখন সব দিক থেকে এগিয়ে এসেছে। সারা বিশ্বে পুরুষের পাশাপাশি নারীরা কাজ করে যাচ্ছে। শুধু তাই নয়, তারা নিজেদের যোগ্যতা দিয়ে দিন দিন সাবলম্বী হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। মূল আলোচক ছিলেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড.নাহিদা আফরোজ। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেসে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of