তারূণ্য উদ্দিপ্ত রাজশাহী কলেজে বাংলা কগজ পাঠক ফোরামের যাত্রা শুরু

রাজশাহী কলেজ বার্তা | | May 15, 2018 at 9:22 pm

রাজশাহী কলেজের সহ-শিক্ষা কার্যক্রমের সাথে যুক্ত হলো আরো একটি নতুন সংগঠন। চোখে আকাশ ছোঁয়ার উচ্ছল স্বপ্ন আর বুকে তারুণ্যের জোয়ারে ফেঁপে ওঠা উদ্দামতায় ভরপুর একদল তরুণ। যাদের উদ্দেশ্য এই বাংলা ও বাংলার মানুষের জন্য তারুণ্যের শক্তিকে বিলিয়ে দেয়া।

রাজশাহী কলেজের এই তরুণ দলটি গঠন করেছে রাজশাহী কলেজ শাখা ‘বাংলা কাগজ পাঠক ফোরাম’র নতুন কমিটি। সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এম ওবাইদুল্লাহকে সভাপতি ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান নূরকে সাধারণ সম্পাদক করে ২২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

শনিবার রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান উক্ত কমিটির অনুমোদন দেন। পাঠক ফোরামের উপদেষ্টা হিসেবে আছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাকির আল ফারুকী ও ইংরেজি বিভাগের প্রভাষক রাশেদ বিন মনসুর।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি-মাসুমা আখতার মৌ, সহ-সাধারণ সম্পাদক-জাকিয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক-রবিউল ইসলাম রবিন, অর্থ সম্পাদক-হাদিসুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক-নাফিউল হাসান, ক্রীড়া সম্পাদক-মাজিদুল ইসলাম, সাহিত্য সম্পাদক-সোনিয়া নাসরিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক-আসাদুজ্জামান অনিক, প্রকাশনা বিষয়ক সম্পাদক-সুমাইয়া সুলতানা ছোঁয়া, স্বাস্থ্য সম্পাদক-শরিফুল ইসলাম।

কার্যকরী সদস্যরা হলেন, নাজমুন্নাহার, কামরুল হাসান, তপু রহমান, জান্নাতি খাতুন (মনি), আনজুমান আরা স্বপ্না, সোহানা পারভীন বিথি, ফাজলে রাব্বি সিয়াম, ইসরাত জাহান তিথি, সাবিহা তাজমিন জাহান, আশিক আলি।

পাঠক ফোরামের সভাপতি এম ওবাইদুল্লাহ বলেন, আমরা সবাই দেশ ও জাতীর কল্যাণে কাজ করবো। নিজেদেরকে একজন আদর্শ নাগরীক হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো। বাংলা কাগজ পাঠক ফোরাম আমাদেরকে সাহায্য করবে বলে আশা করি। এছাড়া রাজশাহী কলেজকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য কাজ করবে আমাদের এই পাঠক ফোরাম।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, বিশ্বায়নের যুগে শিক্ষার্থীদেরকে আধুনিক করে তুলতে শুধুমাত্র ক্লাসরুমের শিক্ষার মধ্যে আবদ্ধ রাখতে চাইনি। কলেজে পড়ালেখার পাশাপাশি সহ-শিক্ষা কর্যক্রম চালিয়ে যাচ্ছে এমন সংগঠনের সাথে যুক্ত হওয়াকে শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবী কাজের মাধ্যমে দেশকে ভালবাসতে পারে। একজন আদর্শ নাগরীক হতে পারে। পাশাপাশি বিশ্বকে জানতে পারে।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of