প্রাণিবিদ্যা বিভাগের বার্ষিক বনভোজন

রাজশাহী কলেজ বার্তা | | March 6, 2016 at 12:45 pm

গত ৪ মার্চ শুক্রবার ২০১৬ তারিখে প্রাণিবিদ্যা বিভাগের সকল শিক্ষাবর্ষে অধায়নরত শিক্ষার্থী এবং শিক্ষকদের অংশগ্রহনে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন সহ কার্যক্রম এ রাজশাহী কলেজ এর প্রাণিবিদা বিভাগ সবসময় ই একধাপ এগিয়ে থাকে। কিন্তু শিক্ষাকর্মশালা বা শিক্ষাসফরের বাইরে বনভোজন প্রায় ৭-৮ বছরে একবারো হয়নি। প্রাণিবিদ্যা বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান এর উদ্যোগে অনেকদিন পর আয়োজিত হলো এ ধরনের ব্যতিক্রম ধর্মী কার্যক্রম।

বার্ষিক বনভোজনে প্রায় ৩০০ শিক্ষার্থী সহ বিভাগের শিক্ষকদের একটি বড় দল চাঁপাইনবাবগঞ্জ এর কলানপুরে অবস্থিত হর্টিকালচার সেন্টার এ একত্রিত হয় এবং দিনভর বিভিন্ন কার্যক্রম, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিক্ষার্থীদের মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এখানে উপস্থিত ছিলেন বিভাগের প্রাক্তন অধ্যাপক এবং বর্তমান উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষন ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ড. রীনা রানী দাস, বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর জামিলা বেগম, হর্টিকালচার সেন্টার এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম।

কর্তমান বিভাগীয় প্রধান প্রফেসর শামিম আরা বেগম তাঁর অভিবাক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, “এতদিন পরে এরকম আয়োজন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।” এছাড়াও তিনি প্রতি বছর ই এরকম আয়োজন করার ব্যাপারে উদ্যোগ নিবেন বলে জানান।