রাজশাহী কলেজে পালিত হলো আর্ন্তজাতিক মাদক বিরোধী দিবস

রাজশাহী কলেজ বার্তা | | June 26, 2018 at 8:49 pm

মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধ ও মাদকাসক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে সমাজবিজ্ঞান ও সমাজকল্যাণ বিভাগের উদ্যোগে রাজশাহী কলেজে “আর্ন্তজাতিক মাদক বিরোধী দিবস” পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নেওয়া হয়েছে নানা কর্মসূচী।

মঙ্গলবার সকাল ১০টার দিকে মাদকবিরোধী একটি র‌্যালী কলেজের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে শহীদ এ.এইচ.কামারুজ্জামান ভবনের সামনে এসে শেষ হয়।

র‌্যালী শেষে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.মো. আব্দুল মালেক সরকার “মাদকের ভয়াবহতা ও নিয়ন্ত্রণের কৌশল পর্যালোচনা” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

পরবর্তীতে শিক্ষার্থীরা এক প্রাণবন্ত আলোচনায় অংশগ্রহন করে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজে উপাধ্যক্ষ প্রফেসর আল- ফারুক চৌধুরী, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. নাজনীন সুলতানা, সমাজকল্যাণ বিভাগের প্রধান ও স্টাফ কাউন্সিলের সেক্রেটারি ড.জুবাইদা আয়েশা সিদ্দীকা এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও সাহিত্য- সাংস্কৃতিক বিষয়ের আহবায়ক ড. ইব্রাহীম আলি।

উল্লেখ্য, মাদকের ক্ষতিকর প্রভাব সর্ম্পকে সচেতনতা বৃদ্ধির জন্য ১৯৮৭ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় ২৬ জুনকে মাদকবিরোধী আর্ন্তজাতিক দিবস হিসাবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। পরের বছর থেকে বিশ্বব্যাপী দিবসটি পালিত হয়ে আসছে।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of