জাতীয় পর্যায়ে সেরা রাজশাহী কলেজ

রাজশাহী কলেজ বার্তা | | May 14, 2016 at 8:09 pm

সকল পর্যায়ের শীর্ষ স্থানে রয়েছে রাজশাহী কলেজ

১৪ মে ২০১৬ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র্যাংকিং এর ফল ঘোষনা করা হয়েছে। ৩১ টি সূচকের ভিত্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৬৮৫ টি অনার্স, মাষ্টার্স কলেজে ২০১৫ সালের জন্য স্কোরের ভিত্তিতে র্যাংকিং এ জাতীয় পর্যায়ে সেরা ৫ টি কলেজের মধ্যে প্রথম হয়েছে রাজশাহী কলেজ।

জাতীয় পর্যায়ে সেরা ৫ টি সরকারী কলেজ রাজশাহী কলেজ, ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ, ঢাকা কমার্স কলেজ (বেসরকারি), সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ (বরিশাল) এর মধ্যে প্রথম হয়েছে রাজশাহী কলেজ। এছাড়াও রাজশাহী অঞ্চলের সেরা ১০ টি কলেজে রাজশাহী কলেজ, সরকারি আজিজুল হক কলেজ (বগুড়া), সিরাজগঞ্জ সরকারি কলেজ, ভবানীগঞ্জ কলেজ, (রাজশাহী বেসরকারি), সৈয়দ আহমদ কলেজ (বগুড়া বেসরকারি), রাজশাহী সরকারি মহিলা কলেজ, নবাবগঞ্জ সরকারি কলেজ, নওগাঁ সরকারি কলেজ, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ (বগুড়া), নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ এর মধ্যেও প্রথম স্থান অধিকার করেছে রাজশাহী কলেজ। অর্থাৎ সকল পর্যায়ের শীর্ষ স্থানে রয়েছে রাজশাহী কলেজ।

উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

উল্লেখ্য, ১৪-৫-২০১৬ তারিখ দুপুর ১২.৩০ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডিস্থ ঢাকা নগর কার্যালয়ের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এক প্রেস ব্রিফিং-এর মাধ্যমে র‌্যাংকিং-এর ফল ঘোষণা করেন। নির্বাচিত সেরা কলেজকে আগামী ২০শে মে শুক্রবার বিকেল ৪ টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এসব কলেজকে স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার প্রদান করা হবে।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় রাজশাহী কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান বলেন, “রাজশাহী কলেজের জন্ম লগ্ন থেকে অদ্যবধি সংশ্লিষ্ট সকল মহলের আন্তরিক সহযোগিতা ও সহানুভুতি, বিশেষ করে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সহায়তায় শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রেখে এগিয়ে চলেছে। যার স্বীকৃতি এই ফল ঘোষনার মধ্যে রয়েছে। রাজশাহী কলেজের বর্তমান ও প্রাক্তন সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন।”

– ১৪ মে ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা ডেস্ক

11 comments on “জাতীয় পর্যায়ে সেরা রাজশাহী কলেজ

  1. আমি উনিশশো পঁচাত্তর-ছিয়াত্তর সালের ইন্টারমিডিয়েট ব্যাচের ছাত্র । রাজশাহী কলেজের ছাত্র হয়ে আমি গবি’ত ॥

  2. রাজশাহী কলেজের ছাত্র হিসেবে গর্বিত!

  3. রাজশাহী কলেজের একজন ছাত্র হিসেবে গর্বিত!

Leave a Reply

Your email address will not be published.