স্টুডেন্ট এন্ড পুলিশ এনগেজমেন্ট – স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ

রাজশাহী কলেজ বার্তা | | May 19, 2016 at 10:20 pm

স্টুডেন্ট এন্ড পুলিশ এনগেজমেন্ট - স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ

রাজশাহীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পুলিশ সদস্যদের নিয়ে বিসিসিপির ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্টুডেন্ট এন্ড পুলিশ এনগেজমেন্ট- স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপস প্রকল্পের অধীনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের মোট ১৫০ জন শিক্ষার্থী ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র ৩০ জন পুলিশ সদস্যসহ মোট ১৮০ জন অংশগ্রহণকারীকে নিয়ে ৬টি করে মোট ১৮টি ওয়ার্কশপ অনুষ্ঠিত হচ্ছে। গত ৩১ মার্চ ২০১৬ তারিখ থেকে এই ওয়ার্কশপ শুরু হয়েছে।

বাংলাদেশ সেন্টার কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) কর্তৃক আয়োজিত এই ওয়ার্কশপের ঊদ্দেশ্য হচ্ছে- যুব সমাজ, কমিউনিটি ডেভেলপমেন্ট এবং নেতৃত্ব ইত্যাদি সম্পর্কে অংশগ্রহণকারীদের মাঝে যথাযথ ধারণা তৈরি করা এবং ছাত্র সমাজ ও পুলিশের মাঝে ইতিবাচক সম্পর্কের উন্নতি সাধন করা।

ওয়ার্কশপে “যুব সমাজের ভূমিকা ও দেশপ্রেম”; ইন্টার-ফেইথ ডায়ালগ এবং বৈদেশিক সম্পর্ক; ‘বর্তমান সামাজিক সমস্যা ও কমিউনিটির সেবায় সম্পৃক্ততা’; বাংলাদেশে পুলিশি ব্যাবস্থা ও অপরাধ বিষয়ক তথ্য প্রদান’; তথ্য আদান-প্রদান ও শান্তিপূর্ণ মতপার্থক্য/আলোচনা’; সামাজিক গণমাধ্যমের দায়িত্বশীল ব্যবহার ও ইতিবাচক পরিবর্তন আনায়ন’- সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়। বিষয়ভিক্তিক এই ওয়ার্কশপ থেকে শিক্ষার্থীগণ বিভিন্ন বিষয় শিখতে পারবেন ও সামাজিক উন্নয়নে কাজে লাগাতে পারবেন।

গত ১৩ মে রাজশাহী কলেজের ৫০ জন শিক্ষার্থী ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) থেকে ১০ জন পুলিশ সদস্যের একটি দলসহ মোট ৬০ জন এই সিরিজ ওয়ার্কশপ সম্পন্ন করেন।

– ১৯ মে ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা / সোবহান

Leave a Reply

Your email address will not be published.