রাজশাহী কলেজের পক্ষে স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার গ্রহন

রাজশাহী কলেজ বার্তা | | May 20, 2016 at 11:09 pm

রাজশাহী কলেজের পক্ষে স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার গ্রহন করলেন অধ্যক্ষ

আজ ২০শে মে শুক্রবার বিকেল ৪ টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজসমূহকে স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার প্রদান করা হয়।

রাজশাহী কলেজ এর পক্ষে জাতীয় পর্যায়ে শেষ্ঠ কলেজ এর অ্যাওয়ার্ড ও সনদ গ্রহন করেছেন রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান।

স্মারক সম্মাননা, সনদ ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি. এবং ইউজিসি’র মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদ।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক ও স্নাকোত্তর স্তরের ৬৮৫ টি কলেজের ২০১৫ সালের তথ্য ও ৩১ টি সূচকের ভিত্তিতে এর র‍্যাঙ্কিং করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজেদের উদ্যোগে এই র‍্যাঙ্কিং করে। জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫টি, সেরা মহিলা কলেজ ১টি, সেরা সরকারি কলেজ ১টি, সেরা বেসরকারি কলেজ ১টি (মোট ৮টি) এবং ৭টি আঞ্চলিক পর্যায়ের প্রত্যেকটিতে সর্বোচ্চ ১০টি করে (৭x১০=৭০) সর্বমোট ৮+৭০= ৭৮টি নির্বাচিত সেরা কলেজকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি. রাজশাহী কলেজ কে অভিনন্দন জানান।

-২০ মে ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.