কল সেন্টারে ক্যারিয়ার গঠন এ সরকারি প্রশিক্ষন

রাজশাহী কলেজ বার্তা | | June 1, 2016 at 6:53 pm

কল সেন্টারে ক্যারিয়ার গঠন এ সরকারি প্রশিক্ষন

দুই দিন ব্যাপী জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগণের জন্য মোবাইল ফোন ভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন কর্মসূচি এর অধীনে ২ দিন ব্যাপী বিভাগীয় প্রশিক্ষন শেষ হলো আজ। জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগনের জন্য মোবাইল ফোনভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন কর্মসূচি এর আওতায় ১১০ জনকে ২ দিনের এই প্রশিক্ষন দেয়া হয়।

গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ লক্ষ্যকে সামনে রেখে এবং পরবর্তী বাংলাদেশের দিকে লক্ষ্য রেখে, বিভাগীয় পর্যায়ে তরুণ শিক্ষার্থীদের বেসিক ট্রেনিং দেওয়া হচ্ছে।  ট্রেনিং এর মূল উদ্দেশ্য হচ্ছে, সরকারি এবং বেসরকারি পর্যায়ে মোবাইল ফোন ভিত্তিক হেল্পডেস্ক প্রকল্পে তরুণ তরুণীদের অংশগ্রহন নিশ্চিতকরণ।

যেসব তরুণ শিক্ষার্থী সারাদেশ ব্যাপী এই ট্রেনিং করেছে, তাদের সবাইকে ঢাকায় অ্যাডভান্স ট্রেনিং করানো হবে এবং সেখানে থেকে সরাসরি কিছু প্রশিক্ষিত তরুণ তরুণীকে তাদের নিজ এলাকায় সরকারি চাকরি দেওয়া হবে। তাছাড়া যারা এই ট্রেনিং সম্পন্ন করেছে, তাদেরকে পরে নিয়োগের সময় অগ্রাধিকার দেওয়া হবে এবং বেসরকারি কল সেন্টার এজেন্সিতেও অগ্রাধিকার দেওয়া হবে।

WP_20160601_09_39_49_Pro

ট্রেইনার আখতার হোসেন বাপ্পি

প্রশিক্ষনটি পরিচালনা করেন জাতীয় পর্যায়ে সর্বস্তরের জনগনের জন্য মোবাইল ফোনভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন কর্মসূচি এর এডভান্স ট্রেইনার আখতার হোসেন বাপ্পি।

অনুষ্ঠানের উদ্বোধন ও সনদ পত্র বিতরণে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক, ড. সাম্যসাথী ভৌমিক উপস্থিত ছিলেন। তিনি সমাপনী বক্তব্যে বলেন, “রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ হবিবুর রহমান, রাজশাহী কলেজের প্রত্যেকটি শিক্ষার্থীকে আইসিটি বিষয়ক বেসিক জ্ঞান দেওয়ার নিশ্চিত করতে, সরকারের এসব উদ্যোগের পাশে রাজশাহী কলেজ সর্বদা আছেন।”

-০১ জুন ২০১৬ / রাকবা / সোবহান

2 comments on “কল সেন্টারে ক্যারিয়ার গঠন এ সরকারি প্রশিক্ষন

  1. অনেক কিছু শিখতে পেরেছি এখান থেকে। ব্যাক্তিগত অনেক ভাল দিকগুলাও শিখতে পেরেছি। খুব ভাল লেগেছে।

  2. কল সেন্টারে কাজ করতে পারবো কি না জানি না। তবে এই ট্রেনিং এর মাধ্যম যা শিখেছি বাস্তব জীবনে অনেক কাজে আসবে।

Leave a Reply

Your email address will not be published.