শেষ হল ‍বিসিসিপি ওয়ার্কশপ

রাজশাহী কলেজ বার্তা | | June 13, 2016 at 6:41 pm

বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি) এর পৃষ্ঠপোষকতায় স্টুডেন্ট এন্ড পুলিশ এনগেজমেন্ট- স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপস প্রকল্পের অধীনে রাজশাহী কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে থেকে চূড়ান্ত ভাবে নির্বাচিত ৫০ জন এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র ১০ জন পুলিশ সদস্যসহ মোট ৬০ জন অংশগ্রহণকারীকে নিয়ে গত ১৩ মে থেকে শুরু হওয়া মোট ৬ টি ওয়ার্কশপের শেষ দিন ছিলো আজ।

ওয়ার্কশপ গুলো যথাক্রমে ১৩,২০,২১ মে এবং ১০,১১,১২ জুন নগরীর মুন লাইট কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। আজ শেষ দিনে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান, রাজশাহী মহানগরীর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহম্মেদ, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক সাম্যসাথী ভৌমিক এবং আমেরিকান দূতাবাসের ৩ সদস্যর পরিদর্শক টিম। ওয়ার্কশপ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন অধ্যক্ষ ও অতিরিক্ত পুলিশ কমিশনার মহোদয়।

এছাড়াও প্রকল্প থেকে প্রত্যেক অংশগ্রহণকারীকে ট্রান্সপোর্ট বাবদ ৩০০০ (তিন হাজার) করে টাকা দেওয়া হয়। উল্লেখ্য, বিসিসিপি কর্তৃক আয়োজিত এই ওয়ার্কশপের উদ্দেশ্য ছিলো- যুব সমাজ, কমিউনিটি ডেভেলপলমেন্ট এবং নেতৃত্ব ইত্যাদি সম্পর্কে সবার মাঝ্যে যথাযথ ধারণা তৈরি করা এবং ছাত্র সমাজ ও পুলিশের মাঝে ইতিবাচক সম্পর্কের উন্নতি সাধন করা।

ওয়ার্কশপে “যুব সমাজের ভূমিকা ও দেশপ্রেম”; ইন্টার-ফেইথ ডায়ালগ এবং বৈদেশিক সম্পর্ক; ‘বর্তমান সামাজিক সমস্যা ও কমিউনিটির সেবায় সম্পৃক্ততা’; বাংলাদেশে পুলিশি ব্যাবস্থা ও অপরাধ বিষয়ক তথ্য প্রদান’; তথ্য আদান-প্রদান ও শান্তিপূর্ণ মতপার্থক্য/ আলোচনা’; সামাজিক গণমাধ্যমের দায়িত্বশীল ব্যবহার ও ইতিবাচক পরিবর্তন আনায়ন’- সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়। রাজশাহী কলেজের মাননীয় অধ্যক্ষ এরকম ক্রিয়েটিভ ওয়ার্কশপ আয়োজন করার জন্য বিসিসিপি কে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে এ ধরনের ওয়ার্কশপ আয়োজন করতে কলেজ প্রশাসন থেকে সব রকমের সহযোগীতার আশ্বাস দেন।

–১৩ জুন ২০১৬ / রাকবা / সোবহান

Leave a Reply

Your email address will not be published.