ক্যারিয়ার ডেভেলপমেন্টের উপর সেমিনার

রাজশাহী কলেজ বার্তা | | July 13, 2016 at 10:10 am

ক্যারিয়ার ডেভেলপমেন্টের উপর সেমিনার

মিরর ইংলিশ ডিবেটিং ক্লাবের আয়োজনে, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পিজুস কান্তি ফৌজদার এর সভাপতিত্বে গত ১১/০৭/২০১৬ তারিখে বিকাল ৪ টায় ইংরেজি বিভাগের ১০৩ নং কক্ষে ক্যারিয়ার ডেভেলপমেন্টের উপর সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারটি তে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মুজাহিদুল ইসলাম জাহিদ, তিনি মিরর ইংলিশ ডিবেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ছিলেন এবং ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন। তিনি বর্তমানে একটি মাল্টিন্যাশনাল কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তা এবং একজন মাস্টার ট্রেনার ।

সেমিনারে তিনি তিনার সাফল্যের গল্প বলেন এবং কিভাবে পড়লে বা কিভাবে নিজেকে তৈরি করা যায় চাকরির জন্য এবং কেমন যোগ্যতা আছে, কেমন যোগ্যতা প্রয়োজন সেই বিষয়ে কথা বলেন। তাছাড়া তিনি প্রতিটি শিক্ষার্থীকে “নিজ” কে চিনার কথা বলেন। অতঃপর শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যামূলক প্রশ্নের উত্তর দিয়ে সেমিনার সম্পূর্ণ করেন।

অতঃপর ড. সাম্যসাথী ভৌমিক, সহকারী অধ্যাপক, ইংরেজি বিভাগ, শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে কথা বলেন এবং তিনিও “নিজ” কে বা নিজের অবস্থান সম্পর্কে আগে জানতে বলেন এবং পরবর্তীতে আরও সেমিনার করার আশ্বাস দেন।

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পিজুস কান্তি ফৌজদার এর সমাপনী বক্তব্যের মধ্যে দিয়ে সম্পন্ন হলো মিরর ইংলিশ ডিবেটিং ক্লাবের আয়োজনে ক্যারিয়ার ডেভেলপমেন্টের উপর সেমিনার ও ঈদ পূর্ণমিলন অনুষ্ঠান ।

-১২ জুলাই ২০১৬ / রাকবা / সোবহান

Leave a Reply

Your email address will not be published.