উচ্চ মাধ্যমিক ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রিসেপশন ও ওরিয়েন্টেশন

রাজশাহী কলেজ বার্তা | | July 27, 2016 at 5:21 pm

আজ ২৭-০৭-২০২৬ রোজ বুধবার, রাজশাহী কলেজ মিলনায়তনে রাজশাহী কলেজের একাদশ শ্রেণির রিসেপশন ও ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা, একাডেমিক ক্লাস রুটিন, কলেজের প্রসপেক্টাসহ উষ্ণ অভ্যর্থনা জানানো হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেওয়া হয়।

প্রথমে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে, অনুষ্ঠান শুরু হয় । দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদেরকে ফুল ও একটি করে ফাইল দিয়ে বরণ করা হয় । এরপর প্রতিটি ডিপার্টমেন্টের শিক্ষক মন্ডলীদের সাথে পরিচয় করে দেওয়া হয় । বিজ্ঞানের শাখা থেকে দুইজন ,মানবিক ও ব্যবসা শাখা থেকে একজন করে মোট চারজন শিক্ষার্থী তাদের ওরিয়েন্টেশনের অনুভূতি মূলক বক্তব্য দেয়। তারা এই ধরণের অভ্যর্থনা পেয়ে অত্যন্ত অানন্দিত হয় এবং এধরণের আয়োজনের জন্য কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানায়।

কলেজের মাননীয় উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী রাজশাহী কলেজের “স্বাগতিক প্রসঙ্গ কথা ” পাঠ করেন। যেখানে তিনি রাজশাহী কলেজের উন্নয়ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

রাজশাহী কলেজের শিক্ষক কমিটির সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা তার বক্তব্যে নিজের অনুভূতি শেয়ার করেন এবং শিক্ষার্থীদের উপদেশ মূলক দিকনির্দেশনা  দেন ।

অতঃপর প্রধান অতিথি প্রফেসর ড. আবদুল খালেক, উপাচার্য নর্থসাউথ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং সাবেক উপাচার্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ; বক্তব্য দেন । তিনি তার জীবনের স্মৃতি কথা আলোচনা করেন এবং প্রতিটি শিক্ষার্থীদেরকে বলেন, ” বড় বড় স্বপ্ন দেখতে হবে, আকাঙ্খা বড় করতে হবে, ঘুমিয়ে স্বপ্ন দেখা যাবে না।” তিনি আরও বলেন, রাজশাহী কলেজে যারা পড়াশোনা করতে সুযোগ পেয়েছে, তারা বাংলাদেশের মধ্যে প্রথম সারির শিক্ষার্থী, তাদের আরও পরিশ্রম করতে হবে, তাদের আরও অর্জন করতে হবে, কেবল তো শুরু ।

অতঃপর অনুষ্ঠানের সভাপতি, রাজশাহী কলেজের অভিভাবক ও অধ্যক্ষ প্রফেসর মুহাঃ হবিবুর রহমান বক্তব্য দেন। তিনি প্রধান অতিথিকে ধন্যবাদ জানান এবং বলেন, উনি শুধু শিক্ষক নন বরং জাতীয় অভিভাবক । তিনি প্রধান অতিথির সাথে একমত হয়ে, শিক্ষার্থীদের আগামী পথের শুভ কামনা জানান। অনুষ্ঠানটি শেষে দুটি মনোজ্ঞ নৃত্যের মাধ্যমে শেষ হয় ।

অনুষ্ঠান শেষে প্রশাসন ভবনের সামনে এসে শিক্ষার্থীরা ফটোসেশনে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of