রাজশাহী কলেজের আইসিটি কোর্সের সনদপত্র বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

রাজশাহী কলেজ বার্তা | | August 8, 2016 at 5:10 pm

রাজশাহী কলেজের আই সি টি কোর্সের সনদপত্র বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

রাজশাহী কলেজের স্বউদ্যোগ ও স্বঅর্থায়নে শিক্ষার্থীদের তিন সপ্তাহব্যাপী আই সি টি কোর্সের ২য় ব্যাচের সনদপত্র বিতরণ ও ৩য় ব্যাচের উদ্বোধোনী অনুষ্ঠান আজ কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আই সি টি কমিটির আহ্বায়ক ও গণিত বিভাগের বিভাগীয় প্রধাণ জনাব মোঃ শহিদুল আলম। আরো উপস্থিত ছিলেন শিক্ষক কমিটির সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা ও অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ।

অনুষ্ঠানের শুরুতে দলগত দেশাত্মবোধক গান পরিবেশন করেন কলেজের উচ্চ মাধ্যমিক ও অনার্স পড়ুয়া কতিপয় শিক্ষার্থী। এরপর ২য় কোর্সে অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী তাদের অভিমত ব্যক্ত করেন।

কলেজের সম্মানিত অধ্যক্ষ তার বক্তব্যে আই সি টি কোর্সের গুরুত্ব উল্লেখ করে বলেন, “বর্তমান সময় তথ্যপ্রযুক্তির যুগ, আর এক্ষেত্রে রাজশাহী কলেজ বেশ এগিয়ে। রাজশাহী কলেজ অন্যান্য কলেজের জন্য রোল মডেল হিসেবে কাজ করছে। আমরা পুরস্কার পাওয়ার জন্য কোনো কোর্সের আয়োজন করিনা বা কোনো কার্যক্রম হাতে নিই না। আমাদের বিভিন্ন কার্যক্রমই পুরস্কার পাওয়াতে সহায়তা করেছে এবং রাজশাহী কলেজকে দেশের সেরা কলেজ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ” প্রধান অতিথি তার বক্তব্যে গতকালকের মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার নেওয়ার কথা স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে অধ্যক্ষ মহোদয়কে মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার পাওয়ার জন্য পদার্থবিজ্ঞান বিভাগ ও দর্শন বিভাগ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানের শেষের দিকে প্রতিটি বিভাগের বিভাগীয় প্রধানের উপস্থিতিতে পাঁচজন করে শিক্ষার্থীকে সনদপত্র বিতরণ করা হয়। পুরো অনুষ্ঠানে উপস্থাপনার দায়িত্বে ছিলেন মনোবিজ্ঞান বিভাগের শিক্ষক নিতাই কুমার সাহা।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of