জাতীয় শোক দিবস উপলক্ষে সেমিনার

রাজশাহী কলেজ বার্তা | | August 16, 2016 at 2:59 pm

আজ পহেলা ভাদ্র ১৪২৩, ১৬ই আগস্ট রোজ মঙ্গলবার রাজশাহী কলেজ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

“বঙ্গবন্ধুর জীবন বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ” এই বিষয়ের উপর সমাজবিজ্ঞান অনুষদ তথা রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, সমাজকর্ম ও সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়।

প্রথমবর্ষ, চতুর্থবর্ষ ও মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীরা এই সেমিনারে অংশ গ্রহণ করে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ড.মোঃ আবুল কাশেম, সভাপতি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়। তিনি বলেন, “প্রতিটি শিক্ষার্থীদেরকে স্বাধীনতার সঠিক তথ্য জানাতে হবে। সরকারের আসনে যে দলই থাকুন না কেন, বাংলাদেশের সঠিক ইতিহাস সকল নাগরিক যেন সঠিক ভাবে জানতে পারে সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে ।” অবশেষে তিনি রাজশাহী কলেজ, কলেজের অধ্যক্ষ ও সকল শিক্ষক মন্ডলীকে অভিনন্দন জানান এই ধরনের সেমিনার আয়োজন করার জন্য এবং শিক্ষা ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য।

আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও শিক্ষক পরিষদের সম্পাদক। সভাপতিত্ব করেন প্রফেসর আয়েশা সিদ্দিকা বানু, বিভাগীয় প্রধান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, রাজশাহী কলেজ।

Leave a Reply

Your email address will not be published.